রাত ৩:১৮, বুধবার, ২৪শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ফুটবল / বিপিএলের চূড়ান্ত সূচি প্রকাশ
বিপিএলের চূড়ান্ত সূচি প্রকাশ
জুলাই ২১, ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের জমকালো উদ্বোধন হয়েছে বুধবার সন্ধ্যায়। রোববার থেকে মাঠে গড়াবে সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে আয়োজিত হতে যাওয়া এই লিগ।
তার আগে বৃহস্পতিবার লিগের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের স্বাক্ষর করা সূচি অনুযায়ী চট্টগ্রাম পর্বের পর শুরু হবে ময়মনসিংহ পর্ব। এরপর ঢাকা। ঢাকার পরে শুরু হবে সিলেট পর্ব। আর শেষ পর্যটিও হবে ঢাকায়।

চট্টগ্রামে ২৪ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে বিপিএলের প্রথম পর্ব। এই সময়ের মধ্যে লিগের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের ম্যাচ হবে।

এরপর ৫ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত ময়মনসিংহ জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে লিগের দ্বিতীয় পর্ব। সেখানে চতুর্থ ও পঞ্চম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। ময়মনসিংহ স্টেডিয়ামে ফ্ল্যাড লাইট না থাকায় প্রতিদিন একটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

১৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে লিগের তৃতীয় পর্ব। এখানে হবে ষষ্ঠ ও সপ্তম রাউন্ড। ১১ থেকে ১৩ সেপ্টেম্বর ঈদ-উল-আযহার ছুটি।

১৫ থেকে ২১ সেপ্টেম্বর সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে চতুর্থ পর্ব। সেখানে হবে লিগের অষ্টম ও নবম রাউন্ডের ম্যাচগুলো। আর ২৯ থেকে ১ অক্টোবর পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হবে লিগের শেষ পর্ব ও সবশেষ দুই রাউন্ড (দশম ও একাদশতম)।

এখন দেখার বিষয় সঠিক সময়ে সবকিছু অনুষ্ঠিত হয় কিনা। কারণ, ফুটবল ফেডারেশনের যে বারবার সময়সূচি পরিবর্তনের বাতিক রয়েছে।

এবারের লিগে অংশ নেওয়া দলগুলো হল :
১. শেখ জামাল ধানমন্ডি ক্লাব
২. আরামবাগ ক্রীড়া সংঘ
৩. শেখ রাসেল ক্রীড়া চক্র
৪. উত্তর বারিধারা ক্লাব
৫. মোহামেডান স্পোর্টিং ক্লাব
৬. রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি
৭. ঢাকা আবাহনী লিমিটেড
৮. চট্টগ্রাম আবাহনী লিমিটেড
৯. ব্রাদার্স ইউনিয়ন
১০. ফেনী সকার ক্লাব
১১. মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র
১২. টিম বিজেএমসি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :