সকাল ১১:০৫, রবিবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / বিনা বেতনে আর্জেন্টিনার কোচ হতে চান ম্যারাডোনা
বিনা বেতনে আর্জেন্টিনার কোচ হতে চান ম্যারাডোনা
জুলাই ২০, ২০১৬

উদ্ভট কথা বলে খবরের শিরোনাম হতে বেশ পটু আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক ডিয়েগো ম্যারাডোনা। এবারও তার ব্যতিক্রম হলো না। এবার বেতন ছাড়াই আর্জেন্টিনার কোচ হওয়ার আশা প্রকাশ করলেন ম্যারাডোনা।

৫৫ বছর বয়সী এই ফুটবল ব্যক্তিত্ব বলেন, `আর্থিক কারণে ডিয়াগো সিমিওনে জাতীয় দলের দায়িত্ব নিতে ইচ্ছুক নন। কিন্তু আমার জন্য অর্থ বড় কোনো বিষয় নয়। আর্জেন্টিনার জাতীয় দলকে বিনা বেতনে কোচিং করাতে প্রস্তুত আছি।`

মাঠের ফুটবলে ভালো খেললেও কোচিংয়ে তেমন একটা সুবিধা করতে পারেননি ম্যারাডোনা। ২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ ছিলেন তিনি। তার অধীনে জার্মানির কাছে কোয়ার্টার ফাইনালে ৪-০ গোলের বিশাল ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় আর্জেন্টিনা।

টাটা মার্টিনোর আর্জেন্টিনার কোচের পদ থেকে সরের দাঁড়ানোর পরেই নতুন কোচের সন্ধানে নেমেছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন। ডিয়েগো সিমিওনেসহ আরো অনেকের নাম আসলেও ম্যারাডোনা নিজেকেই আবার আর্জেন্টিনার কোচের আসনে বসাতে চান।

কোচের আসনটা বেশ ভালোভাবেই যে মিস করছেন ম্যারাডোনা সেটা তার কথাতেই স্পষ্ট। ‘অনেকেই হয়তো ভাবছেন আমি ব্যয়বহুল কোচ। কিন্তু আপনারা মরিনহো, আনচেলাত্তি কিংবা সিমিওনের দিকে তাকান। তাদের তুলনায় আমি কতোটা ব্যয়বহুল তা জানা নেই আমার। এখন কোচিং পেশাটাকে খুব মিস করছি। কতোদিন পেশাদার খেলোয়াড়দের প্রশিক্ষণ করাইনা। তাছাড়া সাংবাদিকদের সঙ্গেও যুদ্ধ করা হচ্ছে না।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :