ভোর ৫:২২, সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ফুটবল / নেইমারের সঙ্গে বার্সার পাঁচ বছরের চুক্তি
নেইমারের সঙ্গে বার্সার পাঁচ বছরের চুক্তি
জুলাই ২, ২০১৬

বার্সেলোনার হয়ে মাত্র তিন মৌসুম কাটিয়েছেন। আর তিন মৌসুমেই সম্ভাব্য সব ট্রফিই জেতা হয়ে গেছে নেইমারের। তবুও যেন অনেক কিছুই জেতা বাকি রয়ে গেছে তার। তাই এবার স্পেনের ক্লাবটির সঙ্গে আরও ৫ বছরের নতুন চুক্তি করেছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। বার্সেলোনার সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ কয়েক দিনের মধ্যেই নেইমারের সঙ্গে নতুন চুক্তি করার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্বের সব বড় বড় ক্লাবগুলো টাকার বস্তা নিয়ে নেইমারের পেছনে ঘুরছে। এর ভেতর পিএসজিতো ২৭০ মিলিয়ন ইউরো পর্যন্ত দিতে চাচ্ছে নেইমারকে। কিন্তু বার্সেলোনায় মেসি-সুয়ারেজের সঙ্গে নেইমারের জুটি নিজেই ভাঙ্গতে চান না নেইমার। তাই নতুন চুক্তিতে সম্মতি প্রকাশ করেছেন। নেইমার টুইটারে লিখেন, ‘এই স্বপ্নের পথচলা অব্যহত থাকায় খুব খুশি।’

নতুন চুক্তিতে ব্রাজিল অধিনায়কের ‘রিলিজ ক্লজ’ করা হয়েছে ২০ কোটি ইউরো। দ্বিতীয় বছরে সেটা বেড়ে দাঁড়াবে ২২ কোটি ২০ লাখ ইউরো। আর শেষ তিন বছরে তা বেড়ে হবে ২৫ কোটি ইউরো। ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত লা লিগায় ৯৩ ম্যাচ খেলে ৫৫ গোল করেন নেইমার। গত মৌসুমে ৪৯ ম্যাচে ৩১ গোল করে কাতালান ক্লাবটিকে ঘরোয়া ফুটবলের ডাবল জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

বর্তমানে ছুটি কাটাচ্ছেন এই ব্রাজিলিয়ান ফুটবলার। দলের হয়ে কোপা আমেরিকা খেলতে না পারলেও অলিম্পিকে ঘরের মাঠে দলকে নেতৃত্ব দেবেন নেইমার। এর আগে কখনো অলিম্পিকে সোনা জেতা হয়নি ব্রাজিলের। সেই অধরা সোনাই এনে দিতে এবার দৃঢ় প্রতিজ্ঞ এই বার্সেলোনা তারকা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :