সন্ধ্যা ৬:১৩, সোমবার, ২৬শে জুন, ২০১৭ ইং
/ বাস্কেটবল / তবুও অলিম্পিক দলে বোল্ট
তবুও অলিম্পিক দলে বোল্ট
জুলাই ১৩, ২০১৬

মাত্র কয়েকদিন আগে শোনা গিয়েছিল, রিও অলিম্পিক অনিশ্চিত গতি দানব উসাইন বোল্টের জন্য। কারণ, সম্প্রতি জ্যামাইকা ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ থেকেই ইনজুরির কারণে নিজেকে প্রত্যাহার করতে বাধ্য হয়েছিলেন তিনি। অলিম্পিক শুরু হতে তখনও এক মাস বাকি নেই। এ অবস্থায় ইনজুরিতে পড়ার কারণে, বোল্টের অলিম্পিকে অংশ নেয়া নিয়েই সংশয় তৈরী হয়।

তবে, হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়লেও উসাইন বোল্টের নাম রাখা হয়েছে অলিম্পিকগামী দলে। ১০০, ২০০ এবং ১০০ মিটার রিলের দলে রাখা হয়েছে বজ্রদানবের নাম। যদিও অলিম্পিকের আগেই লন্ডন এনিভার্সারি গেমসে অংশ নেয়ার ঘোষণা দিয়েছেন বিশ্বের দ্রুততম এই মানব।

মূলতঃ সিক্স টাইমস অলিম্পিক গোল্ড মেডালিস্ট বোল্টের ইনজুরির অবস্থা পর্যালোচনা করার পরই তাকে রিওর দলে রাখার ঘোষণা দিয়েছে জ্যামাইকা অ্যাথলেটিক্স ফেডারেশন। একদিন আগেই জার্মানি থেকে অনুশীলনের একটি ছবি পোস্ট করেন বোল্ট। তারপরই তাকে ১০০, ২০০ এবং ১০০ মিটার রিলের দলে রাখার ঘোষনা দেয় জ্যামাইকা।

মার্কিন যুক্তরাষ্ট্রেই শুধু নিয়ম রয়েছে অলিম্পিকের জন্য ট্রায়ালে থাকা সেরা তিনজনকেই বেছে নেয়া হয়। তবে জামাইকায় এই নিয়মটা অনুসরণ করা হয় মেডিকেল রিপোর্টের ওপর ভর করে। অলিম্পিকের জন্য অ্যাথলেটদের নাম জমা দেয়ার শেষ তারিখ ১৮ জুলাই। তবে জ্যমাইকা চাইলে জমা দেয়া এই তালিকায় ১০ আগস্ট পর্যন্ত পরিবর্তন করতে পারবে। যদিও ৫ আগস্ট শুরু হবে রিও অলিম্পিক গেমস।

ফেসবুকে এক ভিডিও বার্তায় বোল্ট ভক্তদের আহ্বান জানিয়েছেন, ‘আসুন লন্ডনে এবং আমার দৌড় দেখুন।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :