সকাল ১০:৫১, শনিবার, ২২শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / টি-টোয়েন্টিতে সাকিবের ২০০
টি-টোয়েন্টিতে সাকিবের ২০০
জুলাই ১২, ২০১৬

বিভিন্ন দেশের টি-টোয়েন্টি ক্রিকেট লিগে খেলার জন্য এক দেশ থেকে আরেক দেশ চষে বেড়াচ্ছেন। দেশের হয়েও তার পারফরম্যান্স ছিল উজ্জ্বল। এবার টি-টোয়েন্টিতেও নতুন এক মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতে সব মিলিয়ে ২০০তম ম্যাচে মাঠে নেমেছেন সাকিব। আর এ ম্যাচ দিয়েই প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে ২০০তম ম্যাচ খেলার গৌরব অর্জন করবেন তিনি।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) জ্যামাইকা তালাওয়াসের হয়ে বর্তমানে টি-টোয়েন্টি মাতাচ্ছেন সাকিব। মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৮টায় বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে মাঠে নেমেছে সাকিবের জ্যামাইকার। আর এ ম্যাচে দলের হয়ে মাঠে নেমে মাইলফলকটি স্পর্শ করলেন সাকিব।

জ্যামাইকার হয়ে টুর্নামেন্টে তিনটি ম্যাচ খেলেছেন সাকিব। দুটি জয়ের বিপরীতে হার একটিতে। শেষ ম্যাচে বল এবং ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন মাগুরার এই ক্রিকেটার। তবুও ম্যাচটি হেরেছিল জ্যামাইকা।

এখন পর্যন্ত ১৫টি ভিন্ন ভিন্ন দলের হয়ে ১৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সাকিব। অ্যাডিলেড স্ট্রাইকার্স, বাংলাদেশ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ, বার্বাডোজ ট্রাইডেন্টস, ঢাকা গ্লাডিয়েটরস, জ্যামাইকা তালাওয়াস, করাচি কিংস, খুলনা জেলা, খুলনা রয়েল বেঙ্গলস, কলকাতা নাইট রাইডার্স, লেস্টারশায়ার, মেলবোর্ন রেনেগেডস, প্রাইম ব্যাংক ক্লাব, রংপুর রাইডার্স এবং উস্টারশায়ারের হয়ে টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন সাকিব।

১৯৯টি ম্যাচের ভেতর ১৮২টি ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন সাকিব। ১২৩.৩৯ স্ট্রাইক রেটে ৩১৬৫ রান করেছেন সাকিব। ব্যাট হাতে তার সেরা ইনিংস ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে ৮৬ রান অপরাজিত ইনিংসটি। বল হাতেও কম যাননি সাকিব। ১৯৬টি ইনিংসে ৬.৭৪ ইকোনমি রেটে নিয়েছে ২৩২ উইকেট। ত্রিনিদাদের বিপক্ষে ৬ রানে ৬ উইকেটই তার সেরা বোলিং ফিগার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :