দুপুর ১২:৪১, বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / জমজমাট প্রিমিয়ার ফুটবল লিগ শুরু আজ
জমজমাট প্রিমিয়ার ফুটবল লিগ শুরু আজ
জুলাই ২৪, ২০১৬

পেশাদার ফুটবলের যুগে প্রবেশের পর থেকেই যেন বাংলাদেশের ফুটবলের জনপ্রিয়তা তলানীতে গিয়ে থামে। সেই পেশাদার লিগের কোন আসরের শুরুতে তোলপাড় ফেলেছিল কি না খুঁজে দেখার প্রয়োজন হবে, যেমনটা এবার হচ্ছে। বেশ ঢাক-ঢোল পিটিয়েই শুরু করা হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। শুধু ঢাকায় বন্দী না রেখে এবারের ফুটবল লিগকে সারা দেশে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে চট্টগ্রামসহ মোট চারটি ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শুধু তাই নয়, বেশ জাঁকজকমপূর্ণভাবে শুরু করার সব আয়োজনই সম্পন্ন করে এনেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ঢাকার বাইরে উদ্বোধন, কনসাট আয়োজন করে সারা দেশেই তোলপাড় ফেলে দেয়ার মত সব আনুসাঙ্গিকতাই সম্পন্ন করা হলো। শুধু তাই নয়, সাইফ পাওয়ারটেকের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি, জনপ্রিয় সঙ্গীত শিল্পী মমতাজকে শুভেচ্ছা দূত নিয়োগ আর লোগো ও ট্রফি উন্মোচনের পর উদ্বোধনী অনুষ্ঠান।

সব মিলিয়ে বড় ধরনের নতুনত্ব নিয়েই এবার আয়োজন হচ্ছে ঘরোয়া ফুটবলের সবেচেয়ে মর্যাদার আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ। সব আনুষ্ঠানিকতা শেষে এখন অপেক্ষা মাঠের লড়াইয়ের। সে অপেক্ষাও প্রায় শেষ। আর কয়েক ঘণ্টা পরই বাজবে কিক অফের বাঁশি। ১২ দলের এ লড়াই শুরু করতে প্রস্তুত চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম। বন্দরনগরীর এ ভেন্যুতেই পর্দা উঠছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবম আসরের। টুর্নামেন্টের টাইটেল স্পন্সর জজ ভূঁইয়া (জেবি) গ্রুপ।

প্রিমিয়ার লিগের আগের ৮ আসরের খেলা হয়েছে নামকাওয়াস্তে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে। বেশিরভাগ খেলাই ছিল ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এবার লিগ আয়োজন হচ্ছে নতুন আঙ্গিকে। পেশাদার লিগের আসল চরিত্র হোম অ্যান্ড অ্যাওয়ের পরিবর্তে অনেকটা টুর্নামেন্টের আদলে।

দল বেধে এক ভেন্যুতে খেলে আবার অন্য ভেন্যুতে। এভাবে চট্টগ্রাম, ময়মনসিংহ, ঢাকা ও সিলেটে। ভেন্যুর তালিকায় রাজশাহী, বরিশাল ও গোপালগঞ্জও ছিল। ক্লাবগুলোর চাপ এবং অনৈতিক আবদারের মুখে লিগ কমিটি ছেঁটে ফেলেছে শেষের ভেন্যু তিনটি।

চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম তিন রাউন্ড। আজ (রবিবার)উদ্বোধনী দিনে মাঠে নামছে গতবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রানার্সআপ শেখ রাসেল ক্রীড়া চক্র। বিকাল সাড়ে চারটায় প্রথম ম্যাচে জামালের প্রতিপক্ষ বাংলাদেশ চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হয়ে পূনরায় প্রিমিয়ার লিগে ফিরে আসা আরামবাগ ক্রীড়া সংঘ এবং সন্ধ্যা সাড়ে ৭ টায় দ্বিতীয় ম্যাচে শেখ রাসেল খেলবে প্রিমিয়ার লিগে ফিরে আসা আরেক দল উত্তর বারিধারার সঙ্গে। সপ্তম আসরে প্রথম অংশ নিয়ে বারিধারার দলটি অবনমন হয়েছিল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে। পেশাদার লিগের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়ন হয়ে আবার তারা সর্বোচ্চ লিগে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :