দুপুর ২:৪৬, রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটার স্যামুয়েলস
ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটার স্যামুয়েলস
জুলাই ২১, ২০১৬

তাকে বলা হয় বড় ম্যাচের ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজ যে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জয়লাভ করেছে সেগুলোতেই ছিল তার অসাধারণ পারফরম্যান্স। দুটি ফাইনালেই হয়েছিলেন ম্যান অফ দ্যা ম্যাচ। এমন ক্রিকেটারের হাতে ওঠেনি উইন্ডিজ বর্ষসেরা ক্রিকেটার পুরষ্কার সেটি শুনতে বেমানান লাগারই কথা। এবার সেটিই পূরণ হলো। ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটার হলে মারলন স্যামুয়েলস।

শুধু বর্ষসেরা ক্রিকেটারই হননি সঙ্গে হয়েছেন ওয়ানডেরও সেরা খেলোয়াড়। মঙ্গলবার এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে তার হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। ২০১৬ সালে তিনটি শিরোপার মুখ দেখেচে ওয়েস্ট ইন্ডিজ। যুব ক্রিকেট বিশ্বকাপ নিজেদের করে নেওয়ার পাশাপাশি নারী এবং পুরুষ উভয় টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতে অন্যদের ছাড়িয়ে গেছে ক্যারিবীয়রা।

২০১৫ সালের পর থেকে ২২টি ওয়ানডে ম্যাচে ৮৫৯ রান করেছেন স্যামুয়েলস। এর ভেতর ছিল তিনটি সেঞ্চুরি। কিন্তু তার সেরা মুহূর্তটি ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল। ফাইনালের মঞ্চে ৬৬ বলে ৮৫ রান করে দলকে ১৫৬ রান টপকাতে সহায়তা করেন এই ক্রিকেটার।

স্যামুয়েলস ছাড়াও এদিন নারী ক্রিকেটারদেরও সেরা খেলোয়াড়ের নাম প্রকাশ করা হয়। বরাবরের মত স্টেফানি টেলর ওয়ানোডে এবং টি-টোয়েন্টির সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :