বিকাল ৪:৪৩, মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ইউরোর সেরা খেলোয়াড় গ্রিজম্যান
ইউরোর সেরা খেলোয়াড় গ্রিজম্যান
জুলাই ১১, ২০১৬

হ্যাটট্রিকবার স্বাগতিক দেশ হিসেবে ফ্রান্সের সুযোগ ছিল ইউরো চ্যাম্পিয়ন হওয়ার। কিন্তু সেটি আর হতে দেয়নি রোনালদোর পর্তুগাল। ইউরোর ফাইনালে পর্তুগালের কাছে ১-০ গোলে হারে তারা। ফাইনাল হারলেও ব্যক্তিগত পুরষ্কারের দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে গেছে তারা। ইউরোর সেরা খেলোয়াড়, শীর্ষ গোলদাতা দুটি পুরষ্কারই জিতেছে ফ্রান্সের ফুটবলাররা।

টুর্নামেন্টে ৬ গোল করে ইউরো কাপের গোল্ডেন বুট জিতেছেন অ্যান্থনিও গ্রিজম্যান। ৩ গোল এবং ৩টি গোলে সহযোগিতা করে সিলভার বুট জিতেছেন রোনালদো। ব্রোঞ্জ বুট জিতেছেন ফ্রান্সের স্ট্রাইকার অলিভার জিরুড। দলের হয়ে ৩ গোল এবং ২টি গোলে সহযোগিতা করেন তিনি।

অন্যদিকে ইউরোর সেরা খেলোয়াড়ের তকমাটাও জুটেছে গ্রিজম্যানের কপালে। মঙ্গলবার উয়েফার টেকনিক্যাল অফিসার লোয়ান লুপেস্কু টুর্নামেন্টের অফিশিয়াল ওয়েবসাইটে বলেন, ‘অ্যান্থনিও গ্রিজম্যান প্রত্যেক ম্যাচেই বিপক্ষ দলের জন্যে একটি আতঙ্ক ছিল। সে তার দলের জন্য পুরো টুর্নামেন্টে খেলে গেছে।’

পর্তুগালও খালি হাতে বিদায় নেয়নি। টুর্নামেন্টের সেরা উদীয়মান ফুটবলারের পুরষ্কার জিতেছেন মাত্র ১৮ বছর বয়সী রেনাতো সানচেজ। তার একমাত্র গোলেই পোল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে টাইব্রেকারে ম্যাচে যেতে পর্তুগাল। এছাড়াও ইউরোর সেরা গোলকিপার হয়েছেন জার্মানির ম্যানুয়েল নয়্যার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :