দুপুর ২:২৯, সোমবার, ২৭শে মার্চ, ২০১৭ ইং
/ ফুটবল / অ্যান্ডি মারের হাতে উইম্বলডন শিরোপা
অ্যান্ডি মারের হাতে উইম্বলডন শিরোপা
জুলাই ১১, ২০১৬

ফাইনালের লাইনআপ দেখেই বোঝা গিয়েছিল, উইম্বলডনে পুরুষ এককের শিরোপা উঠতে যাচ্ছে ব্রিটিশ তারকা অ্যান্ডি মারের হাতে। অবশেষে সেটাই সত্যি হলো। কানাডিয়ান তারকা মিলোস রাওনিককে সরাসরি ৬-৪, ৭-৬, ৭-৬ সেটে হারিয়ে দ্বিতীয়বারের মত উইম্বলডনের সোনালি ট্রফিতে চুমু আঁকলেন অ্যান্ডি মারে।

উইম্বলডনের সেন্টার কোর্টে এদিন হাজির ছিলেন ডিউক অ্যান্ড ডাচেস অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়ামস এবং কেট মিডলটন। সারাক্ষণই এ দু’জন উৎসাহ দিয়ে গেছেন অ্যান্ডি মারেকে। শেষ পর্যন্ত রাজ পরিবারের সম্মান রাখলেন মারে।

৬ ফিট ৫ ইঞ্চি উচ্চতার মিলোস রাউনিকের সামনে পরাস্ত হয়েছিলেন রজার ফেদেরার। তার উচ্চতাই ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কিন্তু সেন্টার কোর্টের ঘাসের সারফেসে রাউনিককে দাঁড়াতেই দেননি মারে। জিতেছেন সরাসরি সেটে। এ নিয়ে ১২তম ব্যক্তি হিসেবে উইম্বলডনের ওপেন যুগে ডাবল শিরোপা জিতলেন মারে। একই সঙ্গে তার নামের পাশে শোভা পাচ্ছে একটি ইউএস ওপেন এবং অলিম্পিক গোল্ড মেডেল।

সেন্টার কোর্টে বিশেষ করে মিলোস রাওনিকের সার্ভগুলো দুর্দান্তভাবে ঠেকিয়ে দিয়েই বাজিমাত করেছেন তিনি। তার ওপর নিজের করা সার্ভগুলো ছিল দুর্ধর্ষ। এ কারণেই মূলতঃ মারের সামনে দাঁড়াতে পারেননি রাওনিক। সে সঙ্গে প্রথম কানাডিয়ান হিসেবে রাওনিকের থেমে গেলো কোন গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :