সকাল ৯:৩৭, মঙ্গলবার, ২৭শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / অবশেষে এইচপিতে জায়গা পেলেন শুভ
অবশেষে এইচপিতে জায়গা পেলেন শুভ
জুলাই ২১, ২০১৬

এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন শামসুর রহমান শুভ। ১১ ম্যাচেই করেছেন ৫৫৮ রান। তবুও এ ক্রিকেটার ছিলেন অবহেলিত। তবে দেরিতে হলেও তাদের ডাক দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের নিবিড় পর্যবেক্ষণ ও উন্নত প্রশিক্ষণদানে ৫৫ সদস্যের হাই পারফরম্যান্স (এইচপি) বিশেষজ্ঞ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। আর তাতে জায়গা হয়েছে শুভর।

গত ২৫ জুন এইচপি ইউনিটের জন্য ২৫ জন ক্রিকেটার নিয়ে স্কোয়াড ঘোষণা করে বিসিবি। এর একদিন পরে কন্ডিশনিং ক্যাম্পের জন্য ইংল্যান্ড সিরিজকে লক্ষ্য রেখে ৩০ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। আর তার কোন স্কোয়াডে জায়গা হয়নি নাঈম ইসলাম, সোহাগ গাজী, আবুল হাসান রাজু, ইমতিয়াজ হোসেন তান্না, মোশাররফ হোসেন রুবেলের মত খেলোয়াড়দেরও।

শুধু সিনিয়ররাই নয়। এ স্কোয়াডে আছেন জয়রাজ শেখ ইমন, সালেহ আহমেদ শাওন ও রিফাত প্রধানের মত তরুণরাও। ২৩ জন ব্যাটসম্যান, ১৬ জন পেস বোলার, ১২ জন স্পিনার ও ৪ জন উইকেটরক্ষককে নিয়ে তৈরি হয়েছে এ বিশেষ ক্যাম্প।

এইচপি বিশেষজ্ঞ স্কোয়াড:

ব্যাটসম্যান (২৩)-মাহমুদুল হাসান, তাইবুর রহমান পারভেজ, মার্শাল আইয়ুব, শামসুর রহমান শুভ, নিহাদুজ্জামান, হাসানুজ্জামান, আসিফ আহমেদ রাতুল, নাইম ইসলাম, মোসাদ্দেক ইফতেখার রাহি, ইমতিয়াজ হোসেন, মোখলেছুর রহমান, সায়মন আহমেদ, আরিফুল হক, জয়রাজ শেখ ইমন, সাদমান ইসলাম, মেহেদী হাসান মারুফ, আব্দুল মজিদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, আল-আমিন, তাসামুল হক ও সালমান হোসেন ইমন।

পেসার বোলার (১৬)- আব্দুল হালিম, রিফাত প্রধান, আবুল হাসান রাজু, আবু জায়েদ চৌধুরী রাহি, শহিদুল ইসলাম, ইমরান আলী এনাম, মো: আজিম, আশিকুজ্জামান, মেহেদী হাসান রানা, শুভাশিষ রায়, নূর আলম সাদ্দাম, আবু হায়দার রনি, দেওয়ান সাব্বির আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী।

স্পিনার (১২)- রাহাতুল ফেরদৌস, নাসুম আহমেদ, সোহাগ গাজী, মো: ওমর, রনি চৌধুরী, মোশাররফ হোসেন রুবেল, সালেহ আহমেদ শাওন গাজী, সানজামুল ইসলাম, নূর হোসেন মুন্না, তানভীর হায়দার খান, সাকলায়েন সজীব।

উইকেটরক্ষক (৪)- জাবিদ হোসেন, জসীমউদ্দিন, ইরফান শুক্কুর ও জাকির হাসান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :