রাত ৯:০৯, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / হাতের গোলেই ব্রাজিলের বিদায় (ভিডিও)
হাতের গোলেই ব্রাজিলের বিদায় (ভিডিও)
জুন ১৩, ২০১৬

রাউল রুইদিয়াজ এই মুহূর্তে পেরুর জাতীয় নায়ক। তার গোলেই কোপা আমেরিকার ১৯৮৫ সালের পর এই প্রথম ব্রাজিলকে হারাতে পেরেছে পেরু। শুধু হারানোই নয়, কোপা আমেরিকার প্রথম রাউন্ড থেকে বিদায়ও করে দিয়েছে। তবে রুইদিয়াজের এই গোলটি নিয়ে তৈরী হয়েছে চরম বিতর্ক। গোলটি হাত দিয়ে করেছিলেন রুইদিয়াজ; কিন্তু সেটি এড়িয়ে গেলো রেফারির চোখ। ব্রাজিল তীব্র প্রতিবাদ করেছিল। তাতেও কোন কাজ হয়নি। গোল বহাল রাখলেন রেফারি আন্দ্রেস চুনহা।

খেলার পুরো ৭৫ মিনিট শেষ। আর বাকি ১৫ মিনিট। কোনমতে ড্র করতে পারলেও ব্রাজিল উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে। এ সময় রাইট উইং থেকে অ্যান্ডি পোলোর কাছ থেকে বল পেয়ে হঠাৎই গোল করে বসলেন রাউল রুইদিয়াজ। সবাই স্পষ্ট দেখতে পেলো হাত দিয়ে গোল করেছেন বদলি হিসেবে মাঠে নামা পেরুর এই ফুটবলার; কিন্তু গোলের বাঁশি বাজিয়ে বসেন রেফারি চুনহা। সাথে সাথেই গোরেল আনন্দে ভাসতে শুরু করলেন পেরুর ফুটবলাররা।

গোল বাতিলের দাবিতে তীব্র প্রতিবাদ করে ওঠেন ব্রাজিল ফুটবলাররা। রেফারি ও লাইন্সম্যানের সঙ্গে এ নিয়ে বাদানুবাদ চললো টানা দুই মিনিট। ব্রাজিলের প্রতিবাদের মুখে গোল বাতিল হতে দেখে সেই বাদানুবাদে যোগ দিলেন পেরুর ফুটবলাররাও। হঠাৎ রেফারি চুনহাকে দেখা গেলো তার মাউথপিসে তৃতীয় কোন পক্ষের সঙ্গে কথা বলছেন। রহস্যজন সেই কথোপকথনের পর চুনহা তার সিদ্ধান্তই বহাল রাখলেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :