রাত ১২:৪৭, বৃহস্পতিবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / হঠাৎ গণ্ডগোলে আবাহনী-দোলেশ্বর খেলা বন্ধ
হঠাৎ গণ্ডগোলে আবাহনী-দোলেশ্বর খেলা বন্ধ
জুন ১২, ২০১৬

বিকেএসপির তিন নম্বর মাঠে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের প্রথম রাউন্ডে মুখোমুখি হয় প্রাইম দোলেশ্বর ও আবাহনী। নবম রাউন্ডের পর রবিবারও বিকেএসপিতে বিতর্ক উঠলো এই দুই দলের মধ্যকার ম্যাচে।

বিতর্কের সূত্রপাত মূলত আম্পায়ারিং নিয়ে। আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল ও অন্য খেলোয়াড়দের অকথ্য গালিগালাজ, হুমকি-ধমকি ও সমর্থকদের উচ্ছৃঙ্খল আচরণের মুখে খেলা পরিচালনা না করার সিদ্ধান্ত নেন আম্পায়ার গাজী সোহেল ও তানভীর আহমেদ। ফলে ৩টা ১৮ মিনিটে খেলাট বন্ধ হয়ে যায়।

আম্পায়ারের সিদ্ধান্ত মেনে না নিতে পেরে আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও তানভির হায়দারকে প্রকাশ্যে গালিগালাজ করেন। সেই সঙ্গে তামিমকে সমর্থন যোগান আবাহনী সমর্থকরা। ইনিংসের ১৫.৪ ওভারে সাকলাইন সজীবের বলে রকিবুল হাসান তখন ব্যাট করছিলেন। একটি স্টাম্পিংয়ের আবেদনে সাড়া না দিলে উত্তপ্ত হয়ে ওঠে আবাহনী শিবির। পরে আম্পায়াররা ম্যাচ রেফারির সঙ্গে কথা বলে মাঠ ছাড়েন।

এরপরে ম্যাচ রেফারির রুমে বৈঠকে বসেন দুই অধিনায়ক তামিম ইকবাল ও ফরহাদ রেজা। স্বল্প সময়ের বৈঠক শেষে তামিম রুম থেকে বের হয়ে সতীর্থদের উদ্দেশ্য করে বলেন, ‘সবাই ড্রেসিং রুমে চলে আয়। আজ আর খেলা হবে না।’

খেলা বন্ধ হয়ে যাওয়ায় ম্যাচ রেফারিও কিছুক্ষণ পর বেরিয়ে আসেন। সরাসরি বলতে না চাইলেও হাঁটতে হাঁটতে ম্যাচ রেফারি মন্টু দত্ত বলেন, ‘আম্পায়াররা অসুস্থ হয়ে পড়েছেন। তাই খেলা চালানো সম্ভব না। সিসিডিএমকে জানানো হয়েছে। এ ম্যাচের বিষয়ে তারা সিদ্ধান্ত নেবে।’

কিছুক্ষণ পর আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন বলেন, ‘দুই দলের খেলোয়াড়রা খেলতে চেয়েছিল। কিন্তু আম্পায়াররা ম্যাচ পরিচালনা করতে রাজি না। এরকম এর আগে কখনো দেখিনি। এটা হতাশাজনক। আসলে মাঠে কিছু করলে শুধুমাত্র খেলোয়াড়দের শাস্তি হয়। আম্পায়ারদের শাস্তি হয় না বলে তারা এরকম বিতর্কিত কাজ করার প্রশ্রয় পায়।’

এদিকে প্রাইম দোলেশ্বরের কোচ বাবুল জানালেন ভিন্ন কথা। বিতর্কিত কাণ্ডে সময় নষ্ট হওয়ায় প্রাইম দোলেশ্বরকে ৩৪ ওভারে ১৬০ রানের টার্গেট দেওয়ার কথা জানান ম্যাচ রেফারি। কিন্তু নতুন টার্গেটে খেলতে অপরাগতা প্রকাশ করেন ফরহাদ রেজা।

প্রসঙ্গত, সকালে বৃষ্টির কারণে দেড় ঘণ্টা দেরিতে শুরু হয় ম্যাচটি। ৪৫ ওভারে নামিয়ে আনা ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪২.৪ ওভারে ১৯১ রান সংগ্রহ করে আবাহনী। জবাবে দোলেশ্বর ১৭ ওভারে দুই উইকেট হারিয়ে ৫৯ রান সংগ্রহ করার পর খেলা বন্ধ হয়ে যায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :