রাত ৪:২১, রবিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / সেরা অলরাউন্ডার মাহমুদউল্লাহ
সেরা অলরাউন্ডার মাহমুদউল্লাহ
জুন ১০, ২০১৬

ক্যারিয়ারের শুরু থেকেই অনেকটা নীরবে বাংলাদেশ দলকে টেনে নিয়ে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব-তামিমদের মত আলোচনায় না থাকলেও মাঠের পারফরম্যান্সে কখনোই কমতি ছিলনা তার। আর তাই তাকে বলা হয় সাইলেন্ট কিলার। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের এবারের আসরেও অনেকটা নীরবেই খেলে গেলেন এ অলরাউন্ডার। ব্যাট ও বল হাতে প্রথম পর্ব শেষে মাহমুদউল্লাহই সেরা পারফরমার।

এবারের লিগে একমাত্র খেলোয়াড় মাহমুদউল্লাহ যিনি ব্যাট ও বল হাতে দুটোতেই সেরা পাঁচে রয়েছেন। দুর্ভাগ্যক্রমে তার দল সুপার সিক্সে উঠতে ব্যর্থ হয়। নতুবা নিজেকে আরও ছাড়িয়ে যেতে পারতেন তিনি।

এবারের লিগে ১১ ম্যাচ খেলে ৪৯৭ রান করেছেন মাহমুদউল্লাহ। এর মধ্যে দুটি সেঞ্চুরি রয়েছে তার। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ১০৭ ও সিসিএসের বিপক্ষে ১৩০ রানের ইনিংস খেলেন তিনি। মাত্র তিন রানের জন্য ৫০০ রানের অভিজাত ক্লাবে ঢুকতে পারেননি তিনি। ম্যাচ প্রতি গড় ৪৯.৭০ ও স্ট্রাইক রেট ৭৭.৮৯।

বল হাতেও মাহমুদউল্লাহ ছিলেন দারুণ ধারাবাহিক। ১১ ম্যাচে ১০ ইনিংসে বল করে ২১টি উইকেট তুলে নিয়েছেন তিনি। লিগের চতুর্থ সেরা বোলার তিনি। এর মধ্যে পাঁচ উইকেট নেবার কীর্তিও রয়েছে তার। প্রাইম ব্যাংকের বিপক্ষে ৬৬ রানের বিনিময়ে ৫টি উইকেট তুলে নেন এ অলরাউন্ডার।

এবারের প্রিমিয়ার লিগ শুরুর আগে প্লেয়ার্স ড্রাফটের লটারিতে প্রথম খেলোয়াড় নেবার সুযোগ পেয়েছিল শেখ জামাল। আর সুযোগ পেয়েই সাকিব, তামিম, মুশফিক, মাশরাফিদের ছেড়ে কেন মাহমুদউল্লাহকে নিয়েছিলেন তা ভালোভাবেই বুঝিয়ে দিয়েছেন সাইলেন্ট কিলার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :