দুপুর ১২:৫৮, শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং
/ ক্রিকেট / সেঞ্চুরি করেই শীর্ষে তামিম
সেঞ্চুরি করেই শীর্ষে তামিম
জুন ২২, ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শেষ রাউন্ডের ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিলেন আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল খান। বুধবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে এ সেঞ্চুরি হাঁকান তিনি। এ সেঞ্চুরিতে ভর করে এবারের লিগের সেরা সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠে এলেন এ ড্যাশিং ওপেনার।

১১৪ বলে সেঞ্চুরির কোঠায় পৌঁছান তামিম। এ রান করতে ৯টি চার মারেন তিনি। তার সেঞ্চুরির ওপর ভর করে বড় সংগ্রহের পথে রয়েছে আবাহনী। ৪০ ওভারে দলটির সংগ্রহ ১৯৯ রান। শেষ পর্যন্ত ১৩২ বলে ১৪২ রান করে উম্মুখ চাঁদের বলে আউট হন তামিম। মিড উইকেটে রায়হান উদ্দিনের হাতে ধরা পড়েন তিনি। এবারের লিগে এটি তামিমের দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে ক্রিকেট কোচিং স্কুলের (সিসিএস) বিপক্ষে অপরাজিত ১০৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

এদিন লিটন কুমার দাসকে নিয়ে আবাহনীর ইনিংসের গোড়াপত্তন করতে নামেন তামিম। তবে কোন রান করার আগেই লিটন ফিরে গেলে চাপে পড়া আবাহনীর হাল ধরেন তিনি। এক প্রান্তে দারুণ ব্যাটিং করে নাজমুল হোসেন শান্ত, দীনেশ কার্তিক ও মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে দলের হাল ধরেন এ ওপেনার। শান্তর সঙ্গে ৪৯, কার্তিকের সঙ্গে ৪৭ করার পর মোসাদ্দেকের সঙ্গে ১৭৩ রানের দুর্দান্ত এক জুটি গড়েন তিনি।

আজকের সেঞ্চুরিতে প্রিমিয়ার লিগে এখন সর্বোচ্চ সংগ্রাহক তামিম। ১৫ ম্যাচ শেষে তার সংগ্রহ ৭১৪ রান। ৭০৬ রান করা আব্দুল মজিদকে ছাড়িয়ে এ মাইলফলকে পৌঁছান তিনি। তবে নিজেকে ছাড়িয়ে যেতে আরও একটি সুযোগ পেলেও পেতে পারেন তামিম। গুঞ্জন শোনা যাচ্ছে আবাহনী-দোলেশ্বরের ম্যাচ নতুন করে হতে পারে আবার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :