রাত ১:০৬, শনিবার, ১৭ই নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / সাইফুদ্দিন ছাড়া অভিযুক্ত সবাই স্পিনার
সাইফুদ্দিন ছাড়া অভিযুক্ত সবাই স্পিনার
জুন ২৫, ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পর্দা নেমেছে গত বুধবার। এবারের লিগে নতুন পুরনো মিলিয়ে প্রায় তেরো থেকে চৌদ্দ জন বোলার অভিযুক্ত হয়েছেন বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া ও বোলিং অ্যাকশন রিভিউ কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তবে এ তালিকায় মাত্র একজন পেসার রয়েছে বলে জানান তিনি। ক্রিকেট কোচিং স্কুলের (সিসিএস) সাইফুদ্দিন ছাড়া বাকি সবাই স্পিনার বলে নিশ্চিত করেছেন তিনি।

শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে জালা ইউনুস জানান এবারের লিগে প্রায় তেরো থেকে চৌদ্দ জন বোলার অভিযুক্ত হয়েছেন। এদের মধ্যে কিছু বড় নামও রয়েছে বলে জানান তিনি। এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি জাগোনিউজকে বলেন, ‘একজন পেসার ছাড়া অভিযুক্ত সবাই স্পিনার। পেসার হলেন অনূর্ধ্ব-১৯ এর সাইফুদ্দিন। এছাড়া মোহামেডানের নাইম ইসলাম জুনিয়র ও ফয়সাল হোসেন ডিকেন্স, লিজেন্ডস অব রূপগঞ্জের আসিফ আহমেদ রাতুল, কলাবাগান ক্রীড়া চক্রের শরিফুল্লাহ, ব্রাদার্সের সঞ্জিত সাহাসহ আরও কয়েকজন স্পিনারের নাম আছে।’

এ বোলারদের খালি চোখে দেখে আম্পায়াররা অভিযুক্ত করেছেন বিধায় তাদের ক্যামেরার আওতায় এনে নতুন করে দেখা হবে বলে জানান জালাল ইউনুস। তারপর সেখানে যাদের অ্যাকশন নিয়ে সন্দেহ হবে তাদের নিয়েই কাজ করবেন তারা।

তবে আগামীতে আম্পায়ারদের অভিযোগ শুধু খালি চোখে দেখার উপর ভিত্তি না করে প্রযুক্তির আওতায় আনবেন বলে জানান জালাল। প্রাথমিকভাবে জাতীয় লিগ ও বিসিএলে চারটি করে ক্যামেরা স্থাপন করে বোলারদের দেখা হবে। এছাড়াও বিপিএল, প্রিমিয়ার ডিভিশন, ফাস্ট ডিভিশন সেকেন্ড ডিভিশন, অনূর্ধ্ব-১৯ ও এমনকি বয়সভিত্তিক টুর্নামেন্ট থেকেও আম্পায়াররা বোলারদের পর্যবেক্ষণ করবেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :