সকাল ৮:২৫, শনিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ Top News / লর্ডসের শেষ দিনে কী নাটক অপেক্ষা করছে!
লর্ডসের শেষ দিনে কী নাটক অপেক্ষা করছে!
জুন ১৩, ২০১৬

টেস্ট সিরিজ আগেই জেতা হয়ে গেছে। শেষ ম্যাচটা ইংল্যান্ডের জন্য শুধু আনুষ্ঠানিকতার। যদিও লংকানদের হারাতে পারলে অর্জন হবে হোয়াইটওয়াশ করার গৌরব। তবে লংকানদের জন্য লজ্জা এড়ানোর মিশন। সেই লজ্জা এড়ানোর বেশ ভালো একটা সুযোগ পেয়ে গেছে অ্যাঞ্জেলো ম্যাথিউজের দল। দ্বিতীয় ইনিংসে জযের জন্য তাদের সামনে মাত্র ৩৬২ রানের লক্ষ্য বেধে দিয়েছে ইংল্যান্ড।

চতুর্থ দিনের শেষ অংশে ৩২ রান লংকানদের ইনিংস ছেড়ে দিয়ে ইংল্যান্ড ভেবেছিল ভাঙা উইকেটে হয়তো একজন-দু’জন ব্যাটসম্যানকে আউট করা সম্ভব হবে; কিন্তু তাদের সে আশায় গুড়েবালি। একজনকেও আউট করা সম্ভব হয়নি। বরং, শেষ বিকেলে ১২ ওভার চরম ধৈয্যোর পরীক্ষা দিয়ে উইকেট টিকিয়ে রেখেছেন দুই ওপেনার দিমুথ করুণারত্নে এবং কুশল সিলভা।

শেষ দিনে জিততে হলে আরও করতে হবে ৩৩০ রান। হাতে আছে পুরো ১০ উইকেট। পারবে কী লংকানরা এই চ্যালেঞ্জ নিতে! আপাত দৃষ্টিতে একেবারেই সম্ভব একটি কাজ। তবে ইংলিশ বোলারদের সামনে কতটুকু টিকে থাকতে পারবে তারা, সেটাই এখন দেখার বিষয়।

লর্ডসে প্রথমদিন টস জিতে ব্যাট করতে নেমে ৪১৬ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জবাবে ২৮৮ রানে অলআউট হয় শ্রীলংকা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৩৩ রান তুলেই ইনিংস ঘোষণা করে দেয় ইংল্যান্ড। ফলে শ্রীলংকার সামনে ৩৬২ রানের লক্ষ্য দাঁড়ায়। শেষ দিকে লর্ডসে কী নাটক অপেক্ষা করছে সে দিকেই এখন নজর সবার। ভেলকি ইংলিশ বোলাররা দেখাবেন নাকি শ্রীলংকান ব্যাটসম্যানরা- সেটাই এখন দেখার বিষয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :