সকাল ১১:৩১, মঙ্গলবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / রোমাঞ্চের অপেক্ষায় প্রথম পর্বের শেষ রাউন্ড
রোমাঞ্চের অপেক্ষায় প্রথম পর্বের শেষ রাউন্ড
জুন ৭, ২০১৬

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের একাদশতম রাউন্ড শুরু হয়েছে সোমবার। বুধবার এই রাউন্ডের শেষ তিনটি ম্যাচ মাঠে গড়ানোর কথা থাকলেও অনুষ্ঠিত হবে দুটি ম্যাচ। ফতুল্লায় অনুষ্ঠিতব্য ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব বনাম গাজী গ্রুপ ক্রিকেটার্সের মধ্যকার ম্যাচটি পিছিয়ে দেওয়া হয়েছে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার।
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম পর্বের শেষ দিন মুখোমুখি হবে মোহামেডান ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। মোহামেডানের জন্য ম্যাচটি বাঁচা মরার লড়াই। জিতলে সুপার সিক্স নিশ্চিত করবে ঐতিহ্যবাহী এই ক্লাবটি। আর হারলে অন্যদলগুলোর সঙ্গে ভাগ্যের লড়াইয়ে মুখোমুখি হতে হবে মোহামেডানকে। ১০ ম্যাচে মোহামেডানের বর্তমান সংগ্রহ ১২ পয়েন্ট।
অন্যদিকে ১০ পয়েন্ট পাওয়া শেখ জামালের জয়ের পর ম্যাচটিতে ভাগ্যের ছোঁয়াও লাগবে। কেননা ১২ পয়েন্ট নেওয়া আর তিনটি দলকে নেট রান রেটে পেছনে ফেলেই সুপার সিক্সে উঠতে হবে শেখ জামালকে। সমীকরণের হিসেবে শেখ জামালের জন্য এটা অত্যন্ত কঠিন।
বিকেএসপিতে মুখোমুখি হবে লিজেন্ডস অব রূপগঞ্জ ও ব্রাদার্স ইউনিয়ন। ব্রাদার্স এরই মধ্যে সুপারসিক্স থেকে ছিটকে গেছে। অন্যদিকে রূপগঞ্জের জন্য এই ম্যাচটি পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার সুযোগ। এই ম্যাচটি খুব একটা গুরুত্বপূর্ণ নয় সুপার সিক্সের উঠার লড়াইয়ে। ১০ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে আপাতত পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে রূপগঞ্জ। অন্যদিকে ব্রাদার্সের অবস্থান রয়েছে দশম স্থানে!
ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আরও একটি গুরুত্বপূর্ণ ম্যাচ। এই মাঠে মুখোমুখি হওয়ার কথা ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের। কিন্তু ম্যাচটি পিছিয়ে দেওয়া হয়েছে বলে বিসিবি সূত্রে জানা গেছে।
ভিক্টোরিয়া ১৩ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে সুপার সিক্স নিশ্চিত করেছে। বুধবারের ম্যাচে ভিক্টোরিয়া জিতে গেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে। অন্যদিকে গাজী গ্রুপ হারলেই বিদায় নেবে। অবশ্য জিতলেও যে সুপার সিক্সে উঠবে এমনটাও নয়।সেক্ষেত্রে ৩-৪টি দলের সঙ্গে নেট রান রেট বিবেচনা করে সুপার সিক্স নিশ্চিত করা হবে।

১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে উঠার লড়াইয়ে আছে মোহামেডান স্পোর্টিং ক্লাব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, কলাবাগান ক্রীড়া চক্র। অন্যদিকে বুধবার শেখ জামাল যদি মোহামেডান, গাজী গ্রুপ যদি ভিক্টোরিয়া এবং রূপগঞ্জ যদি ব্রাদার্সের বিপক্ষে জেতে তাহলে এই তিন দলের পয়েন্ট হবে ১২। সেক্ষেত্রে মোট ৬ দল ১২ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে যাওয়ার রেসে থাকবে। আগেই চারটি দলের সুপার সিক্স নিশ্চিত হয়ে যাওয়ার কারণে এখান থেকে বাকি দুটি দল সুপার সিক্সে উত্তীর্ণ হবে নেট রান রেটের হিসেবে। তবে মোহামেডান জিতে গেলে সরাসরি উঠে যাবে সুপার সিক্সে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :