সন্ধ্যা ৬:০৮, শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / রাতে ফিরছেন হাথুরুসিংহে
রাতে ফিরছেন হাথুরুসিংহে
জুন ১, ২০১৬

ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে লম্বা ছুটিতে গিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ছুটি শেষে আজ বুধবার রাত সাড়ে ৯টায় ঢাকা ফিরছেন তিনি।
বাংলাদেশ দল ২০১৪ সালে একের পর এক পরাজয়ের মধ্য দিয়ে যাওয়ার সময় হাথুরুসিংহেকে কোচ হিসেবে পায়। সেখান থেকেই সব বদলে যায় টাইগারদের। ২০১৪ সালে শেন জার্গেনসেনের বদলি হিসেবে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব নেন তিনি।
এদিকে হাথুরুসিংহের অপেক্ষায় বেশকিছু সিদ্ধান্ত ঝুলে রয়েছে। ইতোমধ্যেই হাথুরুসিংহেকে নির্বাচক কমিটিতে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া মুস্তাফিজুর রহমানের ব্যাপারেও আলোচনা হবে। কাউন্টি ক্রিকেটে তার খেলা হবে কিনা এটা নিয়েও প্রধান কোচের সঙ্গে আলোচনা করা হবে। শুধু তাই নয় ১০ জুলাই থেকে শুরু হতে যাওয়া হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) ক্যাম্পের জন্য কোচ কে হবেন সেটা এখনো নির্ধারণ করা হয়নি। সেটা নিয়েও আলোচনা হবে। এরই মধ্যে ২৭ সদস্যের এইচপি দলের তালিকা তৈরি করেছেন ফারুক আহমেদ।

প্রসঙ্গত, ২০১৪ সালে মাসিক প্রায় ১৮ লাখ টাকা বেতনে দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হয়ে আসেন হাথুরুসিংহে। চলতি মাসে নতুন চুক্তিতে বেতন বাড়বে বলে জানা গেছে ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে।

এ প্রসঙ্গে সপ্তাহ খানেক আগে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছিলেন, ‘আমরা হাথুরুসিংহের সঙ্গে নতুন চুক্তি করবো বলে সিদ্ধান্ত নিয়েছি। সে নিজেও নতুন চুক্তির ব্যাপারে আমাদের সঙ্গে একমত। বোর্ডের নির্দেশনা অনুযায়ী তার বেতন বাড়বে। আর সেটার চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আসন্ন বোর্ড মিটিংয়ে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :