রাত ১১:৩২, শনিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ ফুটবল / যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোপায় তৃতীয় কলম্বিয়া
যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোপায় তৃতীয় কলম্বিয়া
জুন ২৬, ২০১৬

তৃতীয় স্থান নির্ধারনি খেলা। অথচ এই ম্যাচেও কি না প্রতিদ্বন্দ্বীতার আলামত বেশ স্পষ্ট। যে কারণে দুই দলেরই একজন করে খেলোয়াড়কে লাল কার্ড দেখে মাঠ থেকে বের করে দিতে হয়েছে। এমন তুমুল প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচটিতে অবশ্য স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকায় তৃতীয়স্থান অর্জণ করেছে কলম্বিয়া। খেলার ৩১ মিনিটে একমাত্র জয়সূচক গোলটি করেন কার্লোস বাক্কা।

অ্যারিজোনার গ্লেন্ডেল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে খেলার প্রথমার্ধেই জয়সূচক গোল করে ফেলেন বাক্কা। ৩১ মিনিটে সান্তিয়াগো আরিয়াসের হেডেড পাস থেকে বল পেয়ে ডান পায়ের দুর্দান্ত এক শটে যুক্তরাষ্ট্রের জাল কাঁপিয়ে দেন কলম্বিয়ান এই ফুটবলার।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেও মুখোমুখি হয়েছিল এই দুই দেশ। ওই ম্যাচেও হামেশ রদ্রিগেজদের কাছে ২-০ গোলে পরাজিত হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র।

সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে পরাজিত দলটির চেয়েও ভারসাম্যপূর্ণ একটি দল তৃতীয়স্থান নির্ধারনী ম্যাচে মাঠে নামিয়েছিলেন কোচ ইয়ুর্গেন ক্লিন্সম্যান। জার্মেইন জোন্স, আলেজান্দ্রো বেদয়া এবং ববি উডকে দিয়ে সাজান তার লাইনআপ। যে কারণে শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ছিল যুক্তরাষ্ট্র। ১৬ মিনিটেই গোল করার সুযোগ পায় স্বাগতিকরা। বেদয়া বল নিয়ে একেবারে লাইনে চলে আসেন। সেখান থেকে তিনি পাস দেন ক্লিন্ট ডেম্পসিকে। সহজ সুযোগ তিনি উড়িয়ে দেন পোস্টের ওপর দিয়ে।

৩১তম মিনিটেই কার্যকর আক্রমণটা করে কলম্বিয়া। কাউন্টার অ্যাটাকে হামেশ রদ্রিগেজ লব করে পাস দেন সান্তিয়াগো আরিয়াসকে। তিনি পাস দেক কার্লোস বাক্কাকে। ফাঁকায় বল পেয়ে দ্রুত স্বাগতিকদের জালে বল জড়িয়ে দেন তিনি। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা এগোলেও কেউ কারও জালে আর বল জড়াতে পারেনি। খেলার শেষ মুহূর্তে মুখোমুখি হয়ে যায় দু’দল। এ সময় বাধ্য হয়ে কলম্বিয়ার সান্তিয়াগো আরিয়াস এবং মাইকেল ওরোজকোকে লাল কার্ড দেখান রেফারি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :