রাত ১১:২৮, শনিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / মদ্রিচের গোলে ক্রোয়েশিয়ার জয়
মদ্রিচের গোলে ক্রোয়েশিয়ার জয়
জুন ১২, ২০১৬

রিয়াল মাদ্রিদ ত‌‌‌ারকা লুকা মদ্রিচের একমাত্র গোলে তুরস্ককে হারিয়েছে ক্রোয়েশিয়া। এ জয়ে ইউরোতো শুভসূচনা করলো মদ্রিচ-রাকিতিচ-মানজুকিচদের ক্রোয়েশিয়া।

এদিন ম্যাচের শুরু থেকে তুর্কি রক্ষণভাগে চাপ সৃষ্টি করে ক্রোয়েশিয়া। খেলার ২২ মিনিট দারুণ এক সুযোগ নষ্ট করেন ব্রোজোভিচ। মানজুকিচের দারুণ একটি ক্রসে হেডে জালে বল জড়াতে ব্যর্থ হন তিনি। খেলার ৪৩ মিনিটে মদ্রিচের গোলে এগিয়ে যায় ক্রোয়াটরা। গোলপোস্টের ২৫ গজ দূর থেকে দারুণ এক শটে জালে বল জড়ান তিনি। ওই গোলটি ম্যাচের জয়-পরাজয় নির্ধারণ করে দেয়।

খেলার ৫১ মিনিটে দারিজোর শক্তিশালী একটি শট ক্রসবারে লাগলে গোলবঞ্চিত হয় ক্রোয়েশিয়া। এর তিন মিনিট পর আবারও হতাশ হন তিনি।

খেলার ৭৩ মিনিটে মানজুকিচের দারুণ একটি ক্রসে হেড করেছিলেন ইভান পেরেসিচ। কিন্তু তার হেডটি গিয়ে আঘাত হানে ক্রসবারে। ফলে ফের হতাশ হতে হয় ক্রোয়াট শিবিরকে। পুরো সময় দুর্দান্ত খেলে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে ক্রোয়েশিয়া। তবে ভাগ্য সহায় না হওয়ায় গোলের দেখা পায়নি তারা। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

এদিকে এই ম্যাচকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যাপক পরিমাণে বাড়িয়েছে ফ্রান্স সরকার। জঙ্গি হামলার আশঙ্কার পাশাপাশি আয়োজকদের মাথা ব্যথার বড় কারণ হয়ে দাঁড়িয়েছে সর্মথক গোষ্ঠির সংর্ঘষ। ম্যাচ-পূর্ব ও পরবর্তী সহিংসতা সামলাতে ব্যাপক ব্যবস্থা গ্রহণ করতে হচ্ছে ফ্রান্সকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :