রাত ১২:০২, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ব্রাজিলে বসছে ২০১৯ কোপা আমেরিকা
ব্রাজিলে বসছে ২০১৯ কোপা আমেরিকা
জুন ৮, ২০১৬

ক্রীড়াঙ্গনে একটির পর একটি টুর্নামেন্ট আয়োজন করেই চলেছে ব্রাজিল। ২০১৪ সালের ফুটবল বিশ্বকাপ সফলভাবে আয়োজনের পর ২০১৬ সালেই পৃথিবীর সবথেকে বড় ক্রীড়া প্রতিযোগিতা অলিম্পিকেরও আয়োজন করছে ব্রাজিল। এবার সে তালিকায় যুক্ত হলো কোপা আমেরিকাও। ২০১৯ সালের কোপা আমেরিকার আসর বসছে সাম্বার দেশ ব্রাজিলে।
ল্যাটিন আমেরিকার ফুটবল সভাপতি আলেহান্দ্রো ডোমিঙ্গুয়েজ ব্রাজিলের আয়োজন করার খবর নিশ্চিত করেছেন। ২০১৫ সালের কোপা আমেরিকাও ব্রাজিলের আয়োজন করার কথা ছিল কিন্তু ২০১৩ সালের ফিফা কনফেডারেশন্স কাপ এবং ২০১৪ সালেই বিশ্বকাপ আয়োজন করায় পরপর তিনটি বড় টুর্নামেন্ট আয়োজনের জন্য প্রস্তুত ছিল না নেইমারের ব্রাজিল। যে কারণেই ব্রাজিল থেকে সরিয়ে চিলিতে নেওয়া হয় কোপা আমেরিকা।
মঙ্গলবার এক বিবৃতিতে সভাপতি বলেন, ‘আমেরিকা স্বাগতিক দেশ হিসেবে দারুণ। চিলি গতবছর সুন্দরভাবে আয়োজন করেছিল এবং ব্রাজিল ২০১৯ সালে আয়োজন করবে। মানুষ এই টুর্নামেন্টকে উপভোগ করছে। আশা করি ফুটবলের মান এবং দর্শক সমাগম দিনদিন বৃদ্ধি পাবে।’
২০১৯ সালের আগে ৪ বার কোপা আমেরিকা আয়োজন করে ৪ বারই চ্যাম্পিয়ন হওয়ার দারুণ রেকর্ড রয়েছে ব্রাজিলের। ১৯১৯, ১৯২২, ১৯৪৯ এবং ১৯৮৯ সালে স্বাগতিক দেশ হিসেবে কোপা আমেরিকা জিতেছিল ব্রাজিল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :