বিকাল ৩:০২, সোমবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ব্রাজিলের ঘুরে দাঁড়ানোর লড়াই
ব্রাজিলের ঘুরে দাঁড়ানোর লড়াই
জুন ৮, ২০১৬

ইকুয়েডরের বিপে গোলশূন্য ড্র দিয়ে শতবর্ষী কোপা আমেরিকার আসর শুরু করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। নেইমারবিহীন সেলেকাওদের সামনে এবার হাইতি। কোয়ার্টার ফাইনালের দৌড়ে টিকে থাকতে জয় ছাড়া ভিন্ন কিছুই ভাবছে না কার্লোস দুঙ্গার শিষ্যরা। বৃহস্পতিবার ফোরিডার অরলান্ডোতে ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় হাইতির মুখোমুখি হবে ব্রাজিল।
সবশেষ ফিফা র‌্যাংকিংয়ে ৭৪তম স্থানে থাকা হাইতির বিপে জিতে ঘুরে দাঁড়ানো ব্রাজিলের জন্যও কঠিন হওয়ার কথা নয়। এর আগে দুবার ক্যারিবিয়ান অঞ্চলের এই দলের মুখোমুখি হয়ে দুটি ম্যাচেই জেতে ব্রাজিল। এই দুই ম্যাচে হাইতিকে ১০টি গোল দেওয়ার বিপরীতে নিজেদের জাল অত রেখেছে সেলেকাওরা।
ইনজুরির কারণে ইকুয়েডরের পর এ ম্যাচেও অভিজ্ঞ সেন্টার ব্যাক মিরান্ডাকে পাচ্ছে না ব্রাজিল। তার অনুপস্থিতিতে সেন্ট্রাল রণভাগ সামলাবেন মারকুইনহস।
ইকুয়েডরের বিপে লিড নেওয়ার বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে ব্রাজিল। হাইতি ম্যাচে একই ভুল করা যাবে না বলে সতীর্থদের সতর্কই করে দিয়েছেন মারকুইনহস, ‘ইকুয়েডরের বিপে আমরা বল দখলে এগিয়ে ছিলাম। কয়েকটি গোলের সুযোগ পেলেও তা হাতছাড়া হয়েছে। হাইতির বিপে একই ভুল করা যাবে না। নিজেদের সেরাটা দিয়েই পূর্ণ পয়েন্ট অর্জন করতে হবে।’
সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ পাঁচ ম্যাচের মধ্যে দু’টি জয়ের বিপরীতে তিন ম্যাচে ড্র করে ব্রাজিল। অন্যদিকে, জয়ের দেখাই পায়নি হাইতি। চার ম্যাচেই হার। প্রথমবারের মতো কোপায় অংশ নেওয়া হাইতি ব্রাজিলের তুলনায় অনভিজ্ঞও বটে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :