সকাল ৮:৩৭, বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / ফেডারেশন কাপের শেষ আটে আরামবাগ
ফেডারেশন কাপের শেষ আটে আরামবাগ
জুন ১২, ২০১৬

প্রথম দল হিসেবে ওয়ালটন ফেডারেশন কাপের শেষ আট নিশ্চিত করেছে অারামবাগ। রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ এ’র খেলায় আরামবাগ ১-১ গোলে ড্র করে ফেনী সকারের বিপক্ষে। আগের ম্যাচে আবাহনীকে ১-০ গোলে হারানো আরমবাগের পয়েন্ট চার। ফেনী সকারের পয়েন্ট ১ ও আবাহনীর শুন্য।

কর্দমাক্ত মাঠে অনুষ্ঠিত পুরো ম্যাচটি শেষ হচ্ছিল গোলশূন্য ভাবেই। কিন্তু ৯০ মিনিটে আরামবাগের নাইজেরিয়ান ফরোয়ার্ড কেস্টার একন ফ্রি-কিকে গোল করেন। এর পরের মিনিটে আরামবগ ডিফেন্ডার ভাসানী ফেনীর শাহরান হাওলাদারকে বক্সের মাঝে ফেলে দিলে পেনাল্টি পায় ফেনী। তাতে গোল করতে ভুল করেননি ফরোয়ার্ড আকবর হোসেন রিদন।

খেলার ১০ মিনিটেই এগিয়ে যেতে পারতো আরামবাগ। নাইজেরিয়ান স্ট্রাইকার কেস্টার একন একক নৈপুণ্যে ভেদ করেন ফেনী সকারের ডিফেন্স। বক্সের মাঝামাঝি অবস্থান থেকে নেন জোরালো ডান পায়ের শট। তবে তৎপর ফেনী সকার গোলরক্ষক সুজন চৌধুরী তার সাধ্যেও সবটুকু দিয়ে বাতাসে গা ভাসিয়ে কর্নাররের বিনিময়ে রক্ষা করেন দলকে।

৪০ মিনিটে আবার কেস্টার একন আতঙ্ক ছড়ান ফেনীর ডিফেন্সে। মাঝমাঠ থেকে বল নিয়ে তিনি দারুণ এক থ্রু পাস দেন উইঙ্গার আবু সুফিয়ান সুপিলকে। সুপিল সুজন চৌধুরীকে একা পেয়েও বল তুলে দেন তার গ্লাভসে।

দীর্ঘক্ষণ নিজেদের রক্ষণভাগ সামলে অবশেষে ৪৪ মিনিটে প্রতিপক্ষ শিবিরে ঢুঁ মারে ফেনী সকার। নাইজেরিয়ান ডিফেন্ডার উচে ফেলিক্স বক্সের ওপর থেকে নিয়েছিলেন জোরালো শট। তবে আরামবাগ গোলরক্ষক মিটুল হাসান শেষ মুহূর্তে পাঞ্চ করে কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন।

বিরতির পর প্রথম সুযোগটি নষ্ট করে ফেনী সকার। ৬৫ মিনিটে তাদের ফরোয়ার্ড আকবর হোসেন রিদন একা পেয়ে গিয়েছিলেন আরামবাগ গোলরক্ষক মিটুলকে। কিন্তু দেখে-শুনে সময় নিয়ে তিনি বল মারেন সাইড পোস্টের বাইরে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :