রাত ১০:৩৭, বুধবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / ফারুককে আটকাবে না বিসিবি
ফারুককে আটকাবে না বিসিবি
জুন ২০, ২০১৬

নির্বাচক কমিটিতে ব্যাপক রদবদল হওয়ার সম্ভাবনা দেখা দেয়ায় প্রধান নির্বাচকের পদ ছাড়ার ইঙ্গিত আগেই দিয়েছিলেন ফারুক আহমেদ। তবে, ফারুক আহমেদ যদি পদত্যাগ পত্র জমা দেন তাহলে তাকে আটকানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

নির্বাচক কমিটির কাঠামো (দ্বি-স্তর) বদলের ভাবনাটি রোববার (১৯ জুন) বিসিবির বোর্ড সভায় চূড়ান্ত অনুমোদন পাওয়ায় পদত্যাগ করতে চাইছেন ফারুক। এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে আছেন সাবেক এই অধিনায়ক। দেশে ফিরলেই পদত্যাগপত্র জমা দেবেন বলে জানা গেছে।

বিকেএসপিতে প্রিমিয়ার লিগের সুপার লিগের আবাহনী এবং লিজেন্ডস অব রূপগঞ্জের মধ্যকার ম্যাচ দেখার জন্য উপস্থিত হয়েছিলেন পাপন। সেখানে তিনি বলেন, যদি ফারুক আহমেদ পদত্যাগ করে তাহলে বিসিবি তাকে আটকাবে না। তবে আমরা এখনো অফিশিয়ালি কোন চিঠি পাইনি। শুধুমাত্র মৌখিক ঘোষণা পেয়েছি। পদত্যাগের বিষয়টি তার একান্তই ব্যক্তিগত। তাকে ভালো একটা পদ দেওয়া হয়েছিল। নতুন কাঠামোতে সে সন্তুষ্ট নয়। যখন আমরা অফিশিয়াল কিছু পাবো তখন আমরা সেটি নিয়ে ভাববো।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দুই স্তরবিশিষ্ট নির্বাচক কমিটি হচ্ছে, বেশ কিছুদিন ধরেই এমন আলোচনা চলছিল। শেষ পর্যন্ত দুই স্তর বিশিষ্ট নির্বাচক কমিটি অনুমোদন দেয় বিসিবি। বিষয়টি মেনে নিতে পারেননি প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

মূলত, দুই স্তর বিশিষ্ট নির্বাচক কমিটি গঠন করার প্রতিবাদেই ফারুক পদত্যাগের ঘোষণা দিচ্ছেন বলে জানায় তার ঘনিষ্ঠ একটি সূত্র।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :