সন্ধ্যা ৬:০১, শুক্রবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রথম পর্ব শেষে শীর্ষে শামসুর রহমান
প্রথম পর্ব শেষে শীর্ষে শামসুর রহমান
জুন ৯, ২০১৬

ঢাকা প্রিমিয়ার লিগের চলতি আসর প্রথম পর্ব শেষ হয়েছে হয়েছে আজ। ১১ ম্যাচ শেষে শীর্ষ পাঁচ রান সংগ্রাহকের তালিকায়ও চলছে প্রতিযোগিতা। বৃহস্পতিবার তিন ব্যাটসম্যান শীর্ষে উঠার লড়াইয়ে ছিলো। দুইজন ভিক্টোরিয়ার, আর একজন গাজী গ্রুপ ক্রিকেটার্সের। অবশ্য শেষ পর্যন্ত এই লড়াইয়ে জয়ী হয়েছন গাজী গ্রুপ ক্রিকেটার্সের শামসুর রহমান শুভ। ১১ ম্যাচে তার সংগ্রহ ৫৫৮ রান; ১ সেঞ্চুরি ও চার হাফসেঞ্চুরিতে।
শামসুর রহমান

শীর্ষ ৫ রান সংগ্রাহক :


শামসুর রহমান: ঢাকা প্রিমিয়ার লিগে সেরা ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে আছেন গাজী গ্রুপের ওপেনার শামসুর রাহমান। ডান হাতি এই ব্যাটসম্যান ১১টি ম্যাচ খেলে ৫৫.৮০ গড়ে ৫৫৮ রান সংগ্রহ করেন। তিনি আবাহনী লিমিটেড এর বিপক্ষে ১৩৬ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন। শামসুর রহমান এখন পর্যন্ত একটি সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরি করেন।
আব্দুল মজিদ

আব্দুল মজিদ: ভিক্টোরিয়ার ওপেনিং ব্যাটসম্যান আব্দুল মজিদ ১১ ম্যাচে ৪৮.৯০ গড়ে ৫৩৮ রান করে তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন। প্রথম পর্ব শেষে তিনি দুটি সেঞ্চুরি ও তিনটি হাফসেঞ্চুরি করেছেন। সর্বোচ্চ রান ১১৮, ব্রাদার্সের বিপক্ষে।

ইমতিয়াজ হোসেন

ইমতিয়াজ হোসেন : ব্যাটসম্যানদের তালিকার তৃতীয় স্থানে আছেন প্রাইম দোলেশ্বরের ওপেনার ইমতিয়াজ হোসেন তান্না। ডানহাতি এই ওপেনার ১১ ম্যাচে ৫২.৬০ গড়ে ৫২৬ রান করেছেন। তিনি প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত দুইটি সেঞ্চুরি ও তিনটি হাফসেঞ্চুরি করেছেন। ইমতিয়াজের সর্বোচ্চ রান ১০০।
আল-আমিন জুনিয়র

আল-আমিন জুনিয়র : ব্যাটসম্যানদের তালিকার চতুর্থ অবস্থানে আছেন ভিক্টোরিয়ার ডানহাতি ব্যাটসম্যান আল-আমিন জুনিয়র। তিনি এই টুর্নামেন্টে ১১ টি ম্যাচ খেলে ৫০২ রান সংগ্রহ করেন। একটি সেঞ্চুরির পাশাপাশ তার রয়েছে পাঁচটি হাফসেঞ্চুরি। প্রথম পর্ব শেষে তার সর্বোচ্চ রান রূপগঞ্জের বিপক্ষে ১০২ রানের ইনিংস।
মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ: শেখ জামালের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ প্রথম পর্ব শেষে ৪৯.৭০ গড়ে ৪৯৭ রান করে সেরা ব্যাটসম্যানদের তালিকায় পঞ্চম অবস্থানে আছেন। এর মধ্যে ক্রিকেট কোচিং স্কুলের বিপক্ষে ১৩০ রানের দুর্দান্ত ইনিংস রয়েছে তার।

অন্যদিকে ব্রাদার্স ইউনিয়নের তুষার ইমরান ৪৮২ রান নিয়ে ৬ষ্ঠ, আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল ৪৮১ রান নিয়ে সপ্তম, গাজী গ্রুপ ক্রিকেটার্সের উইকেট কিপার ব্যাটসম্যান এনামুল হক বিজয় ৪৪৯ রান নিয়ে অষ্টম, আবাহনীর মোসাদ্দেক হোসেন সৈকত ৪৩১ রান নিয়ে নবম এবং প্রাইম দোলেশ্বরের রকিবুল হাসান ৪২৭ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দশম স্থানে আছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :