সন্ধ্যা ৭:৫৫, শুক্রবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ফুটবল / টাইব্রেকারে সুইসদের বিদায় করে কোয়ার্টারে পোল্যান্ড
টাইব্রেকারে সুইসদের বিদায় করে কোয়ার্টারে পোল্যান্ড
জুন ২৬, ২০১৬

পোল্যান্ডের ছিল এক তারকা। রবার্ট লেভাডভস্কি। আর সুইজারল্যান্ড পুরোটাই একটা দল হিসেবে দুর্দান্ত খেলে। তবে ইউরোর নকআউটের প্রথম ম্যাচে এই দুই দলের ভাগ্য নির্ধারণ করতে হয়েছে ১২০ মিনিটের খেলা শেষে টাইব্রেকারে গিয়ে। টাইব্রেকার মানেই লটারি। এখানে পুরোটাই ভাগ্যের খেলা। সেই ভাগ্যের খেলাতেই পরাজিত সুইজারল্যান্ড। এর সৌভাগ্যের ওপর ভর করে শেষ আটে পৌঁছে গেলো পোলিশরা।

নির্ধারিত সময় ১-১ গোলে ড্র থাকার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও নিষ্পত্তি না হওয়ায় শেষ পর্যন্ত গড়ালো টাইব্রেকারে। শেষ পর্যন্ত ৫-৪ গোলে সুইসজারল্যান্ডকে হারিয়ে শেষ আট নিশ্চিত করে রবার্ট লেভানডভস্কির পোল্যান্ড। শেষ আটে তারা মুখোমুখি হবে পর্তুগালের।

খেলার ৩৯ মিনিটে এগিয়ে যায় গিয়েছিল পোল্যান্ড। কামিল গ্রোসিসকির পাস থেকে বল পেয়ে ডান পায়ের শটে সুইসদের জাল কাঁপিয়ে দেন পোল্যান্ডের জ্যাসব ব্লাসজিকোসকি। ১-০ ব্যবধানেই খেলা শেষ হতে যাচ্ছিল। তবে নির্ধারিত সময় শেষ হওয়ার ৮ মিনিট আগে (৮২ মিনিটে) সমতা আনে সুইজারল্যান্ড। এরেন ডেরডিয়কের পাস থেকে বল পেয়ে বাম পায়ের দুর্দান্ত শট নেন জাদরান শাকিরি।

নির্ধারিত সময় ১-১ গোলে শেষ হওয়ার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোল না হওয়ায় টাইব্রেকার। এখানে এসেই শট মিস করে ফেলেন গ্রানিট শাকা। বাম পায়ের শট তিনি মেরে দেন বাইরে। তাতেই পরাজয় লেখা হয়ে যায় সুইসদের।

পোল্যান্ডের হয়ে গোল করেন রবার্ট লেভানডস্কি, আরকাডিয়াজ মিলিক, কামিল গ্লিক, জ্যাকব ব্লাসজিকোসকি, গ্রেগর্জ ক্রাইচোইক। সুইজারল্যান্ডের হয়ে গোল করেন স্পিফেন লিচেস্টইনার, জাদরান শাকিরি, ফ্যাবিয়ান স্কার, রিকার্ডো রদ্রিগেজ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :