দুপুর ১২:১৩, মঙ্গলবার, ২৮শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / জয়ে শুরু ভিক্টোরিয়ার সুপার সিক্স
জয়ে শুরু ভিক্টোরিয়ার সুপার সিক্স
জুন ১২, ২০১৬

চলমান ডিপিএলের সুপার লিগের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে লিগ পর্বে সর্বোচ্চ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে সুপার সিক্সে উঠা ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। মমিনুল, নাদিফ, আল আমিন, ধীমান ঘোষ, সোহরাওয়ার্দি শুভ, কামরুল ইসলাম রাব্বিদের নিয়ে সাজানো দলটি ২৩ রানে হারিয়েছে নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, শুভাগত হোম, রুবেল হোসেনদের নিয়ে সাজানো প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে।
রোববার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের পরে খেলা শুরু হওয়ায় ওভার কেটে দুই দলকেই ৪০ ওভার করে ব্যাটিংয়ের সুযোগ দেওয়া হয়। আগে ব্যাট করে লিগ পর্বের শীর্ষ দল ভিক্টোরিয়া ৬ উইকেট হারিয়ে ৪০ ওভারে ২৭২ রান সংগ্রহ করে। জবাবে, সবক’টি ওভার খেলে ৮ উইকেট হারানো প্রাইম ব্যাংকের ইনিংস থামে ২৪৯ রানে।
ভিক্টোরিয়ার হয়ে এই ম্যাচেও দারুণ ব্যাটিং করেছেন ওপেনার আবদুল মজিদ। ইনফর্ম এই ব্যাটসম্যান টানা তৃতীয় শতকের কাছাকাছি গিয়েও পিরে আসেন। ইনিংস সর্বোচ্চ ৭২ রান করেন তিনি। তার ৬৮ বলের ইনিংসে ছিল ১০টি চার আর একটি ছক্কার মার। আরেক ওপেনার ফজলে মাহমুদ করেন ১৩ রান।
এর আগে মজিদের ব্যাট থেকে আসে ১০০, ১১৮, ২৬, ১০, ৩৯, ১৬, ৯৪, ৭, ৬৯ এবং ৫৫ রানের দুর্দান্ত সব ইনিংস। তিন নম্বরে নামা মমিনুল হক অর্ধশতক হাঁকিয়ে করেন ৫৫ রান। বাঁহাতি এই ব্যাটসম্যানের ৪৭ বলের ইনিংসে ছিল চারটি বাউন্ডারি আর চারটি ওভার বাউন্ডারি। আল আমিন করেন ২৮ রান। দলপতি নাদিফ চৌধুরির ব্যাট থেকে আসে ৪১ রান। শ্রীলঙ্কান তারকা চতুরাঙ্গা ডি সিলভা মাত্র ২৩ বলে ৩৯ রান করেন।
প্রাইম ব্যাংকের হয়ে মোহাম্মদ আজিম দুটি এবং শুভাগত হোম-মনির হোসেন একটি করে উইকেট নেন। রুবেল হোসেন ৭ ওভার বল করে ৪৮ রান খরচায় কোনো উইকেটের দেখা পাননি। ২৭৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনার মেহেদি মারুফ দলের রানের চাকা দ্রুতই ঘোরাতে থাকেন। ৪৩ বলে ৫টি চার আর তিনটি ছক্কায় তিনি ৫৫ রান করে বিদায় নেন। আরেক ওপেনার শানাজ আহমেদ ১৩ রান করেন। বিদেশি ক্রিকেটার হিসেবে খেলতে আসা লঙ্কান অলরাউন্ডার শিহান জয়সুরিয়া ১৫ রান করে সাজঘরে ফেরেন।
এরপর জুটি গড়েন নুরুল হাসান সোহান এবং সাব্বির রহমান। ৪৮ বল মোকাবেলা করে ৫২ রান করে ৮টি বাউন্ডারি হাঁকিয়ে রান‌ আউট হয়ে ফেরেন সোহান। আর সাব্বির করেন ২৮ বলে ২৭ রান। তাইবুর রহমানের ব্যাট থেকে আসে ২৫ রান। দলপতি শুভাগত হোম শেষ দিকে কিছুটা হাত খুলে ব্যাট করার চেষ্টা করলে ১৯ বলে ২৬ রান করে বিদায় নেন। নাজমুল ইসলাম করেন অপরাজিত ১৪ রান। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে রুবেল করেন ১০ রান। ভিক্টোরিয়ার হয়ে একটি করে উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি, মাহবুব আলম, ডলার মাহমুদ, সোহরাওয়ার্দি শুভ, মমিনুল হক।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :