বিকাল ৪:৩৩, সোমবার, ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ফুটবল / গ্রুপ সেরা হয়েই শেষ আটে শেখ রাসেল
গ্রুপ সেরা হয়েই শেষ আটে শেখ রাসেল
জুন ১৫, ২০১৬

ফেডারেশন কাপের প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ড্র করেই গ্রুপ পর্ব থেকে বিদায়ের শঙ্কা জাগিয়েছিল শিরোপা প্রত্যাশী শেখ রাসেল ক্রীড়াচক্র। অবশ্য শেষ ম্যাচে এসে নিজেদের ছন্দ ফিরে পেয়েছে শেখ রাসেল। মুক্তিযোদ্ধাকে ৩-০ গোলে হারিয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনালে উঠে গেল শেখ রাসেল।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে দিনের শুরুর ম্যাচেই অনেক গোছালো ফুটবল উপহার দিতে থাকে শেখ রাসেলের ফুটবলাররা। মাঝ মাঠ এবং আক্রমণভাগে পুরোটাই ছিল রাসেলের দখলে। ম্যাচের ২৮ মিনিটেই প্রথম গোলের দেখা পায় মারুফুল হকের শিষ্যরা। মুক্তিযোদ্ধার সীমানায় রাজুর এক দুর্দান্ত ক্রসে বল জালে জড়িয়ে রাসেলকে ১-০ গোলে এগিয়ে দেন ক্যামেরুন ডিফেন্ডার ইকাঙ্গা।

এর ঠিক চার মিনিট পর আবারো শেখ রাসেলের গোল। এবার ডি বক্সের বাইরে থেকে প্রায় ৩০ গজ দূর থেকে একক প্রচেষ্টায় ডান পায়ের দুর্দান্ত শটে গোল ব্যবধান দ্বিগুণ করেন শাহেদ। প্রথমার্ধ শেষের মাত্র ১ মিনিট আগে ইকাঙ্গার এগিয়ে দেয়া বল থেকে পল এমিলি গোল করলে ব্যবধান ৩-০ তে বাড়িয়ে বিরতিতে যায় মারুফুল হকের শিষ্যরা।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে মুক্তিযোদ্ধা। ৫১ মিনিটে পাওয়া ফ্রি কিক থেকে জালে বল জড়াতে চেয়েছিলেন আহমেদ কলো মুসা। কিন্তু ফিস্ট করে সেখানে প্রতিরোধ গড়েন গোলরক্ষক লিটন। এরপর ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও দু’দল আরও কোন গোলের দেখা না পেলে নির্ধারিত সময় শেষে ৩-০ এর জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ রাসেল ক্রীড়া চক্র। ম্যাচ সেরা হন শেখ রাসেলের শাহেদ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :