সন্ধ্যা ৬:১৭, সোমবার, ২৬শে জুন, ২০১৭ ইং
/ ফুটবল / গোল উৎসবে শুরু শেখ জামালের
গোল উৎসবে শুরু শেখ জামালের
জুন ১১, ২০১৬

জয় দিয়েই ফেডারেশন কাপ শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। গোলময় ম্যাচে শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে উত্তর বারিধারা ক্লাবকে ৬-২ গোলে হারিয়েছে তারা। হ্যাটট্রিক করেছেন দলটির গাম্বিয়ান ফরোয়ার্ড ল্যান্ডি ডারোবে।

বারিধারা শুরু থেকে ম্যাচে সমান তালে খেলার চেষ্টা করে। ১২ মিনিটে বামপ্রান্ত থেকে সেন্টু চন্দ্র সেনের মাইনাস থেকে পোস্টের কাছে বক্সের সামনের প্রান্তে বল পান ফয়সাল আহমেদ শিতল। সেই বলে দুর্দান্ত শট নিলেও তা একটুর জন্য বামপোস্টের বাইরে দিয়ে চলে যায়। এরপর ১৮ মিনিটে রোহিত সরকার বক্সের সামনে বল নিয়ন্ত্রণে নিয়ে কিক নিলেও তা চলে যায় বারের ওপর দিয়ে।

শুরুতেই বারিধারা একাধিক সুযোগ মিস করলেও ২৩ মিনিটে গোলের সূচনা করে শেখ জামাল। প্রায় মাঝ মাঠ থেকে বল টেনে নিয়ে বক্সে ঢুকে দুর্দান্ত শটে বারিধারার জাল ভেদ করেন জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড ল্যান্ডিং ডারোবে (১-০)।

৭ মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেছেন ওয়েডসন। খেলার ৩০ মিনিটে ল্যান্ডিং-এনামুলের সম্মিলিত আক্রমণ ঠেকাতে গিয়ে বারিধারার গোলরক্ষক রাজিব বক্সের মধ্যে পড়ে যান। সেই সুযোগে বল পেয়ে যান ওয়েডসন। এরপর কোনো ভুল করেননি, দুর্দান্ত শটে তা বারিধারার জালে বল জড়িয়েছেন তিনি (২-০)।

প্রথমার্ধ্বের যোগ করা সময়ে দু’দল একাধিক সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি। তাই ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় শেখ জামাল।

দ্বিতীয়ার্ধ্বে যেন গোলের ঝাপি খুলে বসে উভয় দল। এই অর্ধে দু’দল মিলে করে ছয় গোল। ৪৭ মিনিটে বল নিয়ে বা দিক থেকে পোস্টের সামনে চলে যান ওয়েডসন। সেখান থেকে পোস্টে শট না নিয়ে বক্সের বাইরের প্রান্তে ব্যাক পাস দেন তিনি। সেই পাসে বল পেয়ে ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন ল্যান্ডিং (৩-০)।

তবে পেনাল্টির সুবাদে দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই এক গোল শোধ করতে সক্ষম হয় বারিধারার খালেকুজ্জামান সবুজ। বক্সের মধ্যে সেন্টুকে ফাউল করেন জামালের এক ডিফেন্ডার। এতে রেফারি জসিম উদ্দিন পেনাল্টির বাঁশি বাজান। খেলার ৫৪ মিনিটে সেই পেনাল্টি শটে সবুজ ব্যবধান কমান (৩-১)।

অবশ্য পরের মিনিটেই (৫৫) গোল শোধ করে শেখ জামাল। পাল্টা আক্রমণে ওয়েডসন পোস্টের বাইরে থেকেহ ব্যাকফুটে বল দেন এনামুলককে। এর আগেই পোস্টের সামনে পড়ে যান বারিধারার গোলরক্ষক। সেই সুযোগে খুব সাবলীলভাবে বল পোস্টে ঠুকে দেন এনামুল (৪-১)।

ম্যাচের ৬৪ মিনিটে ল্যান্ডিং ডারোবে বাম দিক থেকে সামনে এগিয়ে গিয়ে আলতোভাবে উঁচু শটে গোল করেন (৫-১)। এতে তার হ্যাটট্রিক পূর্ণ হয়। চলতি ফেডারেশন কাপে প্রথম হ্যাটট্রিকটা তাই নিজের নামেই লেখালেন এই গাম্বিয়ান ফুটবলার।

বারিধারা ৫-১ গোলে পিছিয়ে গেলেও হাল ছাড়েনি। ৬৯ মিনিটে দলটির পক্ষে ডান পায়ে প্লেসিং শটে দুর্দান্ত গোল করেন রোহিত সরকার (৫-২)।

সবশেষ ম্যাচের অতিরিক্ত সময়ে আরেক গোল করেন শেখ জামালের ইয়াসিন খান। বামপ্রান্ত থেকে আনিসুর রহমান সুইটের ক্রসে ডান দিকে পোস্টের সামনে থেকে হেডের সাহায্যে গোল করেন তিনি (৬-২)। তাই ৬-২ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :