বিকাল ৩:২৫, বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া
জুন ২২, ২০১৬

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেছে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২৮৩ রানের ব্যাট করতে নেমে আট বল বাকি থাকতেই ছয় উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে অজিরা।

বার্বাডোজে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৩১ তিন উইকেট হারিয়ে চাপে পরে ওয়েস্ট ইন্ডিজ। এরপর দিনেশ রামদিনকে (৯১) সঙ্গে নিয়ে ১৯২ রানের পার্টনারশিপ গড়ে দলকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন স্যামুয়েলস। রামদিন না পারলেও স্যামুয়েলস তুলে নেন ক্যারিয়ারের দশম ওয়ানডে শতক। ১৩৪ বলে ১২৫ রানের ইনিংসে উপহার দেন তিনি। এতে ছিল ১৪টি চার ও দু’টি ছক্কার মার। আর কাইরন পোলার্ডের ব্যাট থেকে আসে ২০। নির্ধারিত ওভার শেষে ক্যারিবীয়দের সংগ্রহ দাঁড়ায় আট উইকেটে ২৮২। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক তিনটি, জেমস ফকনার ও স্কট বোল্যান্ড দু’টি করে আর জস হ্যাজেলউড একটি উইকেট নেন।

ক্যারিবীয়দের দেওয়া ২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৩৫ রানে দুই ওপেনার উসমান খাজা (১৭) ও অ্যারন ফিঞ্চের (১৬) উইকেট হারিয়ে খানিকটা চাপের মুখেই পড়ে সফরকারীরা। তবে দলের হাল ধরেন অধিনায়ক স্টিভেন স্মিথ।জর্জ বেইলির (৩৪) সঙ্গে ৬৪ ও চতুর্থ উইকেটে মিচেল মার্শের সঙ্গে ১২২ রানের জুটি গড়ে রান আউট হয়ে বিদায় নেন স্মিথ (৭৮)। ৬২ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন মার্শ (৭৯) ও গ্লেন ম্যাক্সওয়েল (২৬ বলে ৪৬)। ম্যাচ হারলেও ম্যাচ সেরার পুরস্কার ওঠে স্যামুয়েলসের হাতে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :