দুপুর ১২:৪৪, রবিবার, ২৮শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / এখনো মুস্তাফিজের আশায় সাসেক্স
এখনো মুস্তাফিজের আশায় সাসেক্স
জুন ৭, ২০১৬

টানা ৫৫দিন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলে দেশে ফেরার পর ফিটনেস টেস্ট দিয়ে বিশ্রামে রয়েছেন টাইগার বিস্ময় মুস্তাফিজুর রহমান। তবে পরীক্ষা শেষে সন্তোষজনক ফলাফল পেলেই কাউন্টি ক্রিকেটে যোগ দিতে পারবেন মুস্তাফিজ বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। সভাপতির এ বক্তব্যের পর আশায় বুক বেঁধেছে সাসেক্স কর্তৃপক্ষ।

মুস্তাফিজুরকে দলে পাওয়ার ব্যাপারে রাইট বলেন, মুস্তাফিজুরের হ্যামস্ট্রিং চোটের অবস্থা কতটা খারাপ এ বিষয়ে জানার জন্য অপেক্ষায় আছি। আমি মনে করিনা এটির তেমন খারাপ অবস্থা।

মুস্তাফিজের সাসেক্সের খেলা নিয়ে টাইগার কোচ বলেন, ‘আমি মনে করি ইংল্যান্ডের কন্ডিশনে খেললে মুস্তাফিজ উপকৃত হবে। কাউন্টিতে যদি তারা বাংলাদেশের চারজন পেসারকেও নিত তাহলে চারজনকেই পাঠিয়ে দেয়ার পক্ষে আমি সায় দেবো। মুস্তাফিজুর রহমানকে যেহেতু কাউন্টির সাসেক্স দল নিয়েছে, আমি চাই শরীর ফিট হলে সে সেখানে খেলুক।’

এছাড়া মুস্তাফিজ প্রসঙ্গে বাংলাদেশের প্রধান নির্বাচক ফারুক বলেন, যদি মুস্তাফিজ ফিট থাকে তাহলে তার সেখানে (কাউন্টি) খেলা উচিৎ। কাউন্টি ক্রিকেট যে কোন ক্রিকেটারের কাছে স্বপ্নের মত। কাউন্টি ক্রিকেটে খেলতে যাওয়া মানে সে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মত দেশগুলোতে খেলতে যাওয়ার স্বাদ নেয়া। আমার মতে কাউন্টি ক্রিকেটে একবছর খেলা আর উপমহাদেশে চার বছর খেলা এক সমান। মুস্তাফিজের সিমিং কন্ডিশনে খেলা উচিৎ। তার সাসেক্সে খেলার অভিজ্ঞতা পরবর্তী চ্যাম্পিয়ন্স ট্রফিতে লাভবান হবে বাংলাদেশ।

তবে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সাসেক্সে যাওয়ার সিদ্ধান্ত পুরোপুরি মুস্তাফিজকেই নিতে বললেন। এ নিয়ে তিনি বলেন, ‘সে একজন পেশাদার ক্রিকেটার। আমরা তাকে সহায়তা করতে পারবো কিন্তু তাকে সব শিখিয়ে দিতে পারবো না। সে তার শরীর সম্পর্কে আমাদের থেকে ভালো জানে। তাই তাকেই সিদ্ধান্ত নিতে হবে সে শারীরিক এবং মানসিক যে চাপ সৃষ্টি হবে আরেকটি টুর্নামেন্ট খেললে সেটি মোকাবেলা করতে পারবে কি না। কিন্তু সে যদি কাউন্টি খেলতে যেতেই চায় তাহলে অবশ্যই আমরা তাকে পুরোপুরি সুস্থ করে পাঠাবো।’

উল্লেখ্য, চলতি মৌসুমে মুস্তাফিজুর রহমানের কাউন্টি ক্রিকেটে খেলা এখনো অনিশ্চিত। তার দল সাসেক্স মুস্তাফিজুরের বিকল্প হিসেবে বেছে নিয়েছিল দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার উইজকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :