সকাল ১১:৪৪, শুক্রবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে না বিলি বাউডেনকে!
আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে না বিলি বাউডেনকে!
জুন ১৬, ২০১৬

তর্জনি উঠছে। বাঁকানো আঙুলে জানিয়ে দিলেন ব্যাটসম্যান আউট। কিংবা ছক্কার পর ব্যতিক্রমী সংকেত। সবকিছু মিলিয়ে ক্রিকেটে দর্শকদের জন্য যেন বাড়তি বিনোদনের পসরা নিয়েই হাজির থাকতেন আম্পায়র বিলি বাউডেন।

তবে ক্রিকেট মাঠে তার দৃষ্টিনন্দন আম্পায়ারিং হয়তো আর দেখা যাবে না। অনেক ব্যাটসম্যানকে সাজঘরে পাঠানো বাউডেন এবার নিজেই ছিটকে পড়ছেন মাঠের বাইরে। খ্যাতিমান এই কিউই আম্পায়ারকে নিউজিল্যান্ড ক্রিকেট কর্তৃপক্ষ চুক্তি থেকে বাদ দিয়েছে। বৃহস্পতিবার ঘোষিত নিউজিল্যান্ডের আন্তর্জাতিক আম্পায়ার প্যানেলে বাউডেনকে রাখা হয়নি।
বিলি বাউডেন

৮৪টি টেস্ট ও ২০০টি আন্তর্জাতিক ওয়ানডে পরিচালনা করার অভিজ্ঞতা তার। শেষবার গত ফেব্রুয়ারিতে ওয়েলিংটনে চ্যাপেল-হ্যাডলি ট্রফি ওয়ানডে সিরিজে দেখা গিয়েছিল তাকে। ২১ বছর শীর্ষ পর্যায়ে আম্পায়ারিং করার পর ওখানেই সম্ভবত শেষ হলো তার। প্রথম আন্তর্জাতিক ম্যাচ বাউডেন পরিচালনা করেছিলেন ১৯৯৫ সালে, শ্রীলঙ্কার বিপক্ষে হ্যামিল্টনে। তারপর ধীরে ধীরে উঠে যান খ্যাতির শীর্ষে।

৫৩ বছরের বাউডেনই একমাত্র নন। নিউজিল্যান্ডের ইন্টারন্যাশনাল আম্পায়ার প্যানেল থেকে বাদ পড়েছেন ডেরেক ওয়াকার ও ফিল জোন্স। আইসিসি নিউজিল্যান্ডের আন্তর্জাতিক আম্পায়ারিংয়ের মান নিয়ে উদ্বেগ প্রকাশ করায় বাউডেনের কপাল পুড়ল বলে ধারণা করা হচ্ছে। অকল্যান্ডের এই আম্পায়ার অবশ্য ফার্স্ট ক্লাসের ম্যাচ পরিচালনা করে যেতে চান। নিউজিল্যান্ডের ন্যাশনাল আম্পায়ার প্যানেলে রাখা হয়েছে তাকে। কিন্তু আন্তর্জাতিক অঙ্গনে ফেরা পুরোপুরি অনিশ্চয়তায়। ২০১৩ সালে আইসিসির এলিট প্যানেল থেকে বাদ পড়েন বাউডেন। এক বছর পর আবার প্যানেলে ফিরলেও ২০১৫ সালে আবার বাদ পড়েছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :