বিকাল ৫:০৪, মঙ্গলবার, ২৪শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ফুটবল / অনন্য উচ্চতায় রোনালদো
অনন্য উচ্চতায় রোনালদো
জুন ২৩, ২০১৬

টানা দুই ম্যাচে গোল নেই। ইউরোর মতো টুর্নামেন্টে রোনালদো যে খেলছেন, সেটি সবাই ভুলেই যেতে বসেছিল। কিন্তু এবার আর সবাইকে হতাশ করেননি। হাঙ্গেরির বিপক্ষে ম্যাচেই যেন সেই চিরচেনা রোনালদোকেই দেখলো ফুটবলবিশ্ব। জোড়া গোল করে দলকে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার হাত থেকে বাঁচিয়েছেন। তুলেছেন পরের রাউন্ডেও।

কিন্তু দলগত সাফল্যের পাশাপাশি নিজেও যে একটি রেকর্ড করে ফেলেছেন সেটি বোধহয় রোনালদোও জানেন না। ইউরো ফুটবলের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে চারটি টুর্নামেন্টে গোল করার নজির সৃষ্টি করলেন রোনালদো।

হাঙ্গেরির বিপক্ষে ৫৫ মিনিটে সমতাসূচক গোলটি করে এই অনন্য রেকর্ডের মালিক বনে যান রোনালদোর। রেকর্ডের সেই গোলটিও ছিল অসাধারণ। ব্যাকহিলে হাঙ্গেরির ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান এই রিয়াল তারকা। শুরুটা হয়েছিল ২০০৪ সালের ইউরো ফাইনালের মধ্য দিয়ে।

গ্রিসের সঙ্গে গ্রুপ পর্বে অপ্রত্যাশিতভাবে ২-১ গোলে হারার ম্যাচে পর্তুগালের হয়ে একমাত্র গোলটি করেছিলেন রোনালদো। ২০০৮ ইউরোতেও করেছিলেন ১ গোল। ২০১২ ইউরো কাপে ৩ গোল করে যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন রোনালদো।

এদিন আরো অনেকগুলো রেকর্ডও করেছেন সিআরসেভেন। ইউরো টুর্নামেন্টের মূলপর্বে সর্বোচ্চ সংখ্যক ম্যাচ খেলেছেন রোনালদো। ১৭টি ম্যাচ খেলে রোনালদোর গোল সংখ্যা ৮টি। তার উপরে এখন শুধু রয়েছেন ফ্রান্স কিংবদন্তি মিশেল প্লাতিনি।

এতো রেকর্ডের দিনেও পর্তুগালের ড্র নিশ্চয়ই রোনালদোকে আনন্দের উপলক্ষ এনে দেবে না। পরের রাউন্ডে পর্তুগালের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :