সকাল ১১:২১, বুধবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ১০ উইকেট নিয়ে ১৮ বছরের তরুণের রেকর্ড
১০ উইকেট নিয়ে ১৮ বছরের তরুণের রেকর্ড
মে ৫, ২০১৬

অনিল কুম্বলের এক ইনিংসে ১০ উইকেট পাওয়ার ঘটনা আজও সবার মনে গেঁথে রয়েছে। তারও অনেক আগে অসি বোলার জিম লেকারের এক ইনিংসে ১০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখিয়েছিলেন ক্রিকেটে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে না হলেও আন্তঃজেলা ক্রিকেট টুর্নামেন্টে একাই ১০ উইকেট নিয়ে হৈচৈ ফেলে দিয়েছেন ভারতের কান্নুরের বোলার ‘নাজিল সিটি’।
অনুর্ধ্ব-১৯ আন্তঃজেলা ক্রিকেট টুর্নামেন্টের প্রথম দিনেই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হন নাজিল। তার বিধ্বংসী বোলিংয়ে মালাপ্পুরাম মাত্র ২৬ রানেই অলআউট হয়ে যায়। দুদিনের এই ম্যাচের প্রথম দিনেই ১৮ বছর বয়সী নাজিল ৯.৪ ওভার বল করে ১২ রান দিয়ে নেন বিপক্ষ দলের সবকটি উইকেট। তার বোলিং ফিগারটি ছিল ৯.৪-৪-১২-১০!
তার ১০টি উইকেটের ভেতর চারটি ছিল বোল্ড এবং তিনটি ছিল এলবিডাব্লিউ। কেরালার কান্নুরের হয়ে খেলা এই বোলার মূলত সুইংয়ের সাহায্যেই বেশি উইকেট পেয়েছেন। নিজেও হতে চান একজন সুইং পেস বোলার। ভুবনেশ্বর কুমারকে নিজের আদর্শ ভাবছেন নাজিল। প্রথম দিন শেষে নাজিল বলেন, ‘আমি একজন ইনসুইং বোলার এবং আমি বেশি পেস দিতে পারিনা। এ কারণেই আমার বল সকালের দিকে বেশি সুইং করছিল।’
নাজিলের পরিবারেও রয়েছে অনেক ক্রিকেটার। তার চাচা ফাবিদ ফারুকের গত মৌসুমে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়েছিল। প্রথম দিন শেষে নাজিলের দল কান্নুর ১৭৬ রানে অলআউট হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :