রাত ২:০২, শনিবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / সোহানের ‘প্রথম’ সেঞ্চুরি
সোহানের ‘প্রথম’ সেঞ্চুরি
মে ১৬, ২০১৬

সীমিত ওভারের ক্রিকেটে সোহানের প্রথম সেঞ্চুরি এসেছে সোমবার। এদিন বিকেএসপিতে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে শতক হাঁকিয়েছেন তিনি। লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষেকের পর সেঞ্চুরির জন্য উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে অপেক্ষা করতে হয়েছে সাড়ে ৫ বছর। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে সোহানের ৪টি সেঞ্চুরির পাশাপাশি ১৩টি হাফসেঞ্চুরিও রয়েছে।
২০১০ সালে বিলুপ্ত জাতীয় ক্রিকেট লিগে খুলনা বিভাগের বিপক্ষে সিলেট বিভাগের হয়ে অভিষেক হয়েছিল নুরুল হাসানের। নিজের অভিষেক ম্যাচে ১৮ রানের ইনিংস খেলেছিলেন।
সোমবার সীমিত ওভারের ক্রিকেটে সোহানের ‘প্রথম’ সেঞ্চুরি দেখেছে বিকেএসপির দর্শকরা। এদিন তার ১০৮ রানের ইনিংসের ওপর ভর করে ২৯৯ রান করে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। নুরুল হাসান ১১২ বলে ৭ চার ও দুই ছয়ে তিনি তার ইনিংসটি সাজিয়েছেন। অফস্পিনার নাহিদুল ইসলামের বলে সৌম্য সরকারকে ক্যাচ দিয়ে বিদায় নেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।
জাতীয় দলের জার্সিতে নুরুল হাসান সোহান ৬টি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছিলেন। ভারতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও একাদশে ছিলেন তরুণ এই ক্রিকেটার। ৪১টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলে নুরুল হাসানের সংগ্রহ ৭৮১ রান। লিস্ট ‘এ’ ম্যাচে আগের সর্বোচ্চ ছিল ৬৩ রান। চলতি আসরের চতুর্থ রাউন্ডে শেখ জামালের বিপক্ষে ৬৩ রান করেন সোহান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :