রাত ৮:৪৮, শুক্রবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / শতক হাঁকিয়ে পাঁচ হাজারি ক্লাবে রিয়াদ
শতক হাঁকিয়ে পাঁচ হাজারি ক্লাবে রিয়াদ
মে ২৬, ২০১৬

চলমান ডিপিএলের আসরে নিজের দ্বিতীয় শতক হাঁকিয়েছেন টাইগারদের অন্যতম সেরা ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। এরমধ্য দিয়ে দেশের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে পাঁচ হাজারি রানের ক্লাবে প্রবেশ করেছেন তিনি। এছাড়া শতকের দেখা পেয়েছেন রাজিন সালেহ।

বৃহস্পতিবার বিকেএসপির তিন নম্বর মাঠে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে লিস্ট ‘এ’ ক্রিকেট ক্যারিয়ারে ৪ হাজার ৯২৯ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের অধিনায়ক রিয়াদ। ২০৩টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলে ৫ হাজার রানের মাইলফলকে পৌঁছতে দরকার ছিল ৭১ রানের। তবে, মাইলফলক ছুঁয়ে দুর্দান্ত এক শতক হাঁকিয়ে ১০৭ রান করে ফেরেন তিনি। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তার ষষ্ঠ শতক। এছাড়া তার রয়েছে ২৮টি অর্ধশতক।

চার নম্বরে ব্যাট হাতে নেমে ১৩৭ মিনিট ক্রিজে থেকে মোকাবেলা করেছেন ১১৪ বল। তাতে রিয়াদের ব্যাট থেকে ৫টি বাউন্ডারি আর ৩টি ওভার বাউন্ডারি আসে।

এর আগে গত ১০ মে এই ভেন্যুতেই ক্রিকেট কোচিং স্কুলের বিপক্ষে ১৩০ রান করেছিলেন শেখ জামাল অধিনায়ক।

দু’দিন আগেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। বর্তমানে তামিমের রান ৬ হাজার ১৭। ছয় হাজারি ক্লাবে টাইগারদের আর কেউ না থাকলেও ৫ হাজার ৯০৩ রান নিয়ে দুইয়ে আছেন মোহামেডান দলপতি মুশফিকুর রহিম। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের রান ৫ হাজার ২৭৬। ৫ হাজারি ক্লাবে সদ্যই প্রবেশ করা মাহমুদউল্লাহর বর্তমান রান ৫ হাজার ৩৬।

এদিকে, শতকের দেখা পেয়েছেন ক্রিকেট কোচিং স্কুলের দলপতি রাজিন সালেহ। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে লিজেন্ডস অব রুপগঞ্জের বিপক্ষে ১০৬ রান করেন রাজিন।

ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে রাজিন সালেহ অপরাজিত ছিলেন ইনিংসের শেষ পর্যন্ত। ২১৩ মিনিট ক্রিজে থেকে ১৩৮ বল মোকাবেলা করে ৮টি চার আর একটি ছক্কায় তিনি তার ইনিংসটি সাজান। ১২৫টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলে ক্যারিয়ারে এটি রাজিনের পঞ্চম শতক। তিন রানের জন্য ব্যক্তিগত ইনিংস সর্বোচ্চ রানের দেখা পাননি রাজিন। এর আগে ১০৮ রান করে অপরাজিত ছিলেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :