সকাল ১০:১৩, বুধবার, ২৬শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / মাহমুদউল্লাহর সঙ্গে মার্শাল আইয়ুবেরও শতক
মাহমুদউল্লাহর সঙ্গে মার্শাল আইয়ুবেরও শতক
মে ১০, ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নিজের পঞ্চম শতক তুলে নিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা ব্যাটসম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদের সঙ্গে এদিন তুলে নিয়েছেন মার্শাল আইয়ুবও। ১১ বছরের লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম শতক তুলে নেন এ ব্যাটসম্যান।

মঙ্গলবার মিরপুর বিকেএসপির তিন নম্বর মাঠে ক্রিকেট কোচিং স্কুলের (সিসিএস) বিপক্ষে এ কৃতিত্ব গড়েন শেখ জামালের এ দুই ব্যাটসম্যান। এদিন শুরুটা ধীর গতিতে শুরু করেন দুই ব্যাটসম্যানই। ৭৪ বল খেলে অর্ধশতক করেন মার্শাল। পক্ষান্তরে মাহমুদউল্লাহ অর্ধশতক করতে বল মোকাবেলা করেন ৭৮টি।

তবে অর্ধশত করার পর দুই ব্যাটসম্যানই আক্রমণাত্মক ব্যাটিং করেন। পরের ৫০ রান করতে মার্শাল খেলেন ৩৪টি আর মাহমুদউল্লাহ খেলেন ৪৪টি বল। ১২২ বল মোকাবেলা করে শতকের দেখা পান মাহমুদউল্লাহ। তবে তার তুলনায় একটু বেশি আক্রমণাত্মক ছিলেন মার্শাল। ১১২ বল খেলে শতক তুলে নেন ২৭ বছর বয়সী এ ব্যাটসম্যান।

শেষ পর্যন্ত ১৩৯ বল মোকাবেলা ১৩০ রান করেন মাহমুদউল্লাহ। এ রান করতে ৮টি চার ও ৫টি ছক্কা মারেন বাংলাদেশের পক্ষে বিশ্বকাপে প্রথম শতক করা এ ব্যাটসম্যান। আর ১১৫ বলে ১০৩ রানের ইনিংস খেলেন মার্শাল। ১২টি চারের সাহায্যে এ রান করেন তিনি।

এ দুই ব্যাটসম্যানই আউট হন মেহরাব হোসেন জোসির বলে। ৪৫তম ওভারে আমিত মজুমদারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরমুখী হন মার্শাল। আর ৪৯তম ওভারে রিফাতুজ্জামানের হাতে হাতে ক্যাচ দেন মাহমুদউল্লাহ। এ দুই ব্যাটসম্যানের জোড়া শতকে সিসিএসের বিপক্ষে ২৯০ রানের দারুণ সংগ্রহ পেয়েছে শেখ জামাল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :