সকাল ৬:১২, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ আইপিএল / ভুবনেশ্বরকে গোপন অস্ত্র শেখালেন মুস্তাফিজ!
ভুবনেশ্বরকে গোপন অস্ত্র শেখালেন মুস্তাফিজ!
মে ২৩, ২০১৬

মুস্তাফিজকে নিয়ে ভয়টা আইপিএলে যাওয়ার আগে থেকেই ছিল। তার বোলিংয়ের গোপন অস্ত্রগুলো যেন ভারতীয়রা না জানতে পারে সেজন্য একবার তার আইপিএল খেলা নিয়েও সংশয় দেখা দিয়েছিল। কিন্তু সবকিছুকে উপেক্ষা করে আইপিএলে নিজেকে মেলে ধরেছেন রাজার মত করেই। কিন্তু তার বোলিংয়ের ভিন্ন ভিন্ন অস্ত্রগুলো কি ভারতীয়রা আয়ত্ত করে ফেলতেছে?

সেটা না হয় ভবিষ্যতে জানা যাবে কিন্তু সানরাইজার্স হায়দারাবাদের পেস বোলার ভুবনেশ্বর কুমার মুস্তাফিজের কাছ থেকে আইপিএল চলাকালীন সময়েই অনেক কিছু শিখেছেন। টুর্নামেন্টে ১৮ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকার করেছেন ভুবনেশ্বর কুমার। অন্যদিকে মুস্তাফিজের উইকেট সংখ্যা ১৬। সবগুলো ম্যাচ খেলেছেনও একই সঙ্গে। এ সময় মুস্তাফিজের থেকে তার কিছু অস্ত্র আয়ত্ত করার চেষ্টাও করেছেন কুমার।

‘আপনি খুব কমই শিখতে পারবেন তার কাছ থেকে। কিন্তু আপনি তার সবকিছুকে আয়ত্ত করতে পারবেন না। তার অ্যাকশন অন্যান্য বোলারের থেকে ভিন্ন যে কারণেই সে অনেক কার্যকরী বোলার।’

তাহলে কি ভুবনেশ্বর কুমার কিছু শিখে ফেলেছেন মুস্তাফিজের কাছ থেকে? দলের প্রয়োজনের খাতিরে সেটি হয়তো শেখাতেই পারেন মুস্তাফিজ কিন্তু মুস্তাফিজের অস্ত্র দিয়েই ভবিষ্যতে বাংলাদেশকে ঘায়েল করার কথা বললেন ভুবনেশ্বর কুমার।

‘মুস্তাফিজ এবং আমাদের ভাষাও আলাদা। সে খুব সামান্যই বলেছে আমাদের। সেটি আমাকে সাহায্য করছে নিজেকে আরো পরিণত করতে। আশাকরি ভবিষ্যতে ভারতীয় ক্রিকেট দল বাংলাদেশের বিপক্ষে এটির সুবিধা পাবে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :