সন্ধ্যা ৬:৩৫, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশের অগ্রগতির নেতা মাশরাফি ভাই : বিজয়
বাংলাদেশের অগ্রগতির নেতা মাশরাফি ভাই : বিজয়
মে ২, ২০১৬

২০১৪ সালে যখন বাংলাদেশ একের পর এক ম্যাচ হেরে কোণঠাসা অবস্থায় ছিল তখন হঠাৎই দলের নেতৃত্ব তুলে দেওয়া হয় মাশরাফি বিন মর্তুজার হাতে। আর নেতৃত্ব পেয়ে দলের জীয়নকাঠি রূপে আবির্ভাব হন ম্যাশ। এরপর আর কোন ওয়ানডে সিরিজে হারতে হয়নি বাংলাদেশকে। বিশ্বকাপেও বাংলাদেশকে তুলেছিলেন কোয়ার্টার ফাইনালে। সে সব ভালো করেই জানেন ওপেনার এনামুল হক বিজয়। তাই তাকে বাংলাদেশের নেতা বললেন এ ক্রিকেটার।
ম্যাচে শেষে বাংলাদেশ অধিনায়ককে নিয়ে কথা বলতে গিয়ে বিজয় বলেন, ‘মাশরাফি ভাই সবসময় অনুপ্রেরনাদায়ক। এটা সবসময় বলতেই হয়। যত মানুষই আসুক ভবিষ্যতে ওনাকে সবাই সেল্যুট করবেই। তাকে বলা যেতে পারে বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নেয়ার একজন নেতা।’
সোমবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে কলাবাগান ক্রিকেট একাডেমীর বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি করেন বিজয়। তার সেঞ্চুরিতে ভর করেই সহজ জয় পায় ভিক্টোরিয়া। এ ম্যাচ দেখতে গ্যালারিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ দলনায়ক। তার সামনে ম্যাচ জেতানো সেঞ্চুরি করেন বিজয়। গ্যালারি থেকে বিজয়কে তালি দিয়ে উৎসাহ দিয়েছেন মাশরাফি।
‘হাফ সেঞ্চুরির পরে তিনি যখন তালি দিলেন তখন ভালো লেগেছে। এমন না যে আমাকে নির্বাচনের জন্য করেছে। এমনকি সেঞ্চুরি করার পর যখন মাশরাফি ভাই সুমন ভাইর দিকে তাকায় তখনও এমন কিছু মনে হয়নি। আমি সবসময়ই দিন দিন উন্নতি করার চেস্টা করি। আর এমনটি ভাবি দেখেই মনে হয় ফলটা ভাল ছিল।’
গত বিশ্বকাপে ইনজুরির কারণে দল থেকে বাদ পরার পর আর জাতীয় দলে ওয়ানডে দলে জায়গা হয়নি বিজয়ের। টি-টোয়েন্টি দলে জায়গা পেলেও নিজেকে মেলে ধরতে না পারায় আবার জায়গা হারান তিনি। তাই এবার প্রিমিয়ার লিগকে নিয়েছেন জাতীয় দলের ফেরার মাধ্যম হিসাবে। নিয়মিত অনুশীলন করে যাচ্ছেন তিনি। তার ফলাফলও পাচ্ছেন এ ওপেনার। এখন পর্যন্ত তিন ম্যাচে ১টি সেঞ্চুরি ও ১টি হাফ সেঞ্চুরি সহ সর্বোচ্চ ২০৯ রান এ ক্রিকেটারের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :