সন্ধ্যা ৬:১০, শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং
/ ফুটবল / এ মাসেই ফেডারেশন কাপ, জুনে পেশাদার লিগ
এ মাসেই ফেডারেশন কাপ, জুনে পেশাদার লিগ
মে ৯, ২০১৬

প্রায় তিন ঘণ্টা ধরে চলছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) লিগ কমিটির সভা। অবশেষে সভা শেষে এলো ফুটবলপ্রেমীদের জন্য কিছু খুশির সংবাদ। এক বছর পর আবারো এ মাসেই মাঠে গড়াচ্ছে ফেডারেশন কাপ। শুধু ফেডারেশন কাপই নয়, জুন মাসের ১০ তারিখ থেকে পেশাদার লিগ মাঠে গড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এমনটাই জানিয়েছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী।

মে মাসের ১৫ তারিখ থেকে শুরু হয়ে ফেডারেশন কাপ চলবে ৫ জুন পর্যন্ত। যদিও বাংলাদেশের তাজিকিস্তানের সঙ্গে ২ তারিখে এএফসি প্রি-বাছাই পর্বের ম্যাচ রয়েছে, তবুও বাংলাদেশের জন্য ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের মাঝপথেই ছেড়ে দিতে সম্মতি জানিয়েছে। মঙ্গলবার থেকেই জাতীয় দলের আবাসিক ক্যাম্প শুরু হওয়ার কথা রয়েছে। শক্তিশালী জাতীয় দল গঠনের জন্য প্রত্যেকটা ক্লাবই সর্বাত্মক সহযোগিতা করার অঙ্গীকার দিয়েছে বাফুফেকে।

তবে ঘন ঘন ইনজুরির আশঙ্কার কারণে ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের নিয়ে কিছুটা শঙ্কিত। কোনো ক্লাবকে টুর্নামেন্টে খেলার জন্য জোরজবরদস্তি করা হবে না বলেও জানান তিনি। ক্লাবগুলো যদি তাদের ফুটবলারদের ইনজুরি প্রবণতা নিয়ে আতঙ্কিত থাকে তাহলে তারা চাইলে এই টুর্নামেন্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিতে পারবে। সে অনুযায়ী ফেডারেশন কাপের গ্রুপ এবং ড্র নির্ধারণ করা হবে। ফেডারেশন কাপে খেলার জন্য ক্লাবগুলোকে খুব শিগগিরই চিঠি দেয়ার কথা জানালেন সালাম মুর্শেদী। প্রচার প্রচারণার ব্যাপারেও কথা বলেন তিনি। মফস্বল এলাকার মানুষ যেন খেলাগুলো অন্তত শুনতে পারে এজন্য রেডিওতে ধারা বিবরণী প্রচারের চিন্তাও করছে বাফুফে।

ঢাকা এবং চট্টগ্রাম ছাড়াও দেশের আরো চারটি ভেন্যুতে পেশাদার লিগের খেলা আয়োজনের চিন্তা করছে বাফুফে। সে জন্য সিলেট, রাজশাহী, ময়মনসিংহ এবং জামালপুরসহ আরো বেশ কিছু জেলায় স্টেডিয়ামের সংস্কার করে সেগুলোতেই লিগের খেলা অায়োজন করার সম্ভাবনা রয়েছে। ক্লাবগুলোও বাইরে গিয়ে খেলার ব্যপারে ইতিবাচক সাড়া দিয়েছে।

কিন্তু বিপত্তি দেখা দিয়েছে অন্য জায়গায়। আর্থিক দায়ভার বহন করতে রাজি নয় ক্লাবগুলো। আসা যাওয়া এবং সেখানে থাকা খাওয়ার সকল খরচ বাফুফেকেই বহন করার জন্য অনুরোধ করেছে ক্লাবগুলো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :