রাত ২:০১, শনিবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ আইপিএল / প্রথমবারের মত আইপিএলের প্লে-অফে নেই ধোনি
প্রথমবারের মত আইপিএলের প্লে-অফে নেই ধোনি
মে ২২, ২০১৬

কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে জয় দিয়ে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষ করলেন ধোনি এবং তার দল রাইজিং পুনে সুপারজায়ান্টস। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলের আটটি আসর খেলার পর এই আসরেই প্রথমবার পুনের হয়ে খেলেন ধোনি। ফিক্সিং কেলেঙ্কারিতে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসকে বহিষ্কার করে আইপিএল কর্তৃপক্ষ। কিন্তু পুনের হয়ে তেমন সুবিধা করতে পারেননি ধোনি। প্লে-অফের আগেই বাদ পড়তে হল তাকে।

আটটি আইপিএলের সবগুলোতেই খেলেছিলেন প্লে-অফ রাউন্ডে। আইপিএলকে অনেকটা নিজের সম্পত্তি বানিয়ে ফেলছিলেন ধোনি। প্রথম আইপিএলের ফাইনালে খেলে ধোনির নেতৃত্বে চেন্নাই। আইপিএলের দ্বিতীয় আসরে ফাইনালে উঠতে না পারলেও প্লে-অফে খেলেন ধোনি। ২০১০ এবং ২০১১ সালের মৌসুমে টানা দুবার আইপিএল শিরোপা জেতে ধোনির নেতৃত্বে চেন্নাই।

dhoni

২০১২ এবং ২০১৩ সালেও ফাইনালে উঠেছিল চেন্নাই কিন্তু দুবারই হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ২০১৪ সালের আইপিএলেও প্লে অফ খেলেন ধোনি। ২০১৫ সালের আইপিএল ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাকে।

কিন্তু এবার মুদ্রোর উল্টোপিঠ দেখতে হলো ধোনিকে। পুনের হয়ে প্রথম আসরেই দলকে প্লে-অফে নিতে ব্যর্থ হলেন বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। অবশ্য এতে দলের ইনজুরিকেও অনেকাংশে দায়ী করা যায়। ডু প্লেসি, পিটারসেন, মিচেল মার্শের মত ব্যাটসম্যানদের ইনজুরিতে অনেকটা নাজেহাল হয়ে পড়ে পুনে। পরবর্তীতে অন্য ক্রিকেটারদের দলে ভেড়ালেও কাঙ্ক্ষিত সাফল্য আর পায়নি পুনে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :