সকাল ১০:৩৫, শনিবার, ২২শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / পেলেকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় মেসি
পেলেকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় মেসি
মে ২৩, ২০১৬

বিশ্বকাপ জিততে পারেননি কিন্তু ক্লাব ফুটবলে মেসি যে অন্য সবার থেকে সেরা সেটিতে হয়ত ফুটবল বোদ্ধারাও দ্বিমত পোষণ করবেনা। কোপা দেলরের ফাইনালে সেভিয়াকে ২-০ গোলে হারিয়ে রেকর্ড ২৮ তম কোপা শিরোপা জেতে বার্সেলোনা। ম্যাচে গোল না পেলেও তার সহযোগিতাতেই আসে দুটি গোল। ব্যক্তিগত রেকর্ডেও তিনি ছাড়িয়ে গেলেন ফুটবল কিংবদন্তি পেলেকে।

ইয়হান ক্রুইফ, পেলে, ম্যারাডোনার মত ফুটবলারকে টপকে সবথেকে বেশি ট্রফি জয়ের স্বাদ পেলেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার মেসি। কোপা দেলরের ট্রফি জয়ের মাধ্যমে ৩০টি ট্রফি জিতে অনন্য রেকর্ড গড়েছেন এই আর্জেন্টাইন ফুটবলার। যেখানে পেলের শিরোপা সংখ্যা ছিল ২৯টি।

মেসির ৩০টি শিরোপার ভেতর ক্লাবের হয়েই রয়েছে ২৮টি। মাত্র ২৮ বছর বয়সে একটি ক্লাবের হয়ে ২৮টি শিরোপা জেতাটাও একটি রেকর্ড বটে। বার্সেলোনার জার্সি গায়ে ৮টি লা লিগা শিরোপা, ৪টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, ৬টি স্প্যানিশ সুপার কোপা, ৪টি কোপা দেল রে, ৩টি ইউরোপিয়ান সুপার কাপ এবং ৩টি ক্লাব বিশ্বকাপের ট্রফি রয়েছে।

এছাড়া জাতীয় দলের হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ এবং অলিম্পিকে সোনা জিতেছিলেন মেসি। এতকিছু জয়ের পরেও মেসির অপূর্ণতার তালিকায় রয়ে গেছে বিশ্বকাপ এবং কোপা আমেরিকা। আর্জেন্টিনার প্রধান দলের হয়ে এখন পর্যন্ত কোন শিরোপার মুখ দেখেননি মেসি। অবশ্য এদিক দিয়ে তিনটি বিশ্বকাপ জিতে অনেক এগিয়ে রয়েছেন পেলে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :