রাত ২:২৪, মঙ্গলবার, ২৭শে মার্চ, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / পুরো ম্যাচের অচেনা নায়ক রোনালদো
পুরো ম্যাচের অচেনা নায়ক রোনালদো
মে ২৯, ২০১৬

চ্যাম্পিয়ন্স লিগের সর্বকালের সেরা গোলমেশিন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু তা হওয়া সত্ত্বেও অ্যাটলেটিকোর বিপক্ষে ফাইনালের পুরো সময় অচেনাই লেগেছে সিআর সেভেনকে। তবে পাহাড়সম চাপের মধ্যে দলের শেষ পেনাল্টি শট থেকে গোল করে পুরো একশো ভাগ ফিট না থাকা রোনালদোই নায় বনে গেছেন।

নগর প্রতিদ্বন্দ্বীদের টাইব্রেকারে হারিয়ে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে ১১তম শিরোপা জেতে স্প্যানিশ জায়ান্টরা। মিলানের সানসিরোতে নির্ধারিত ও অতিরিক্ত সময়েও ফল না আসায় খেলা গড়িয়েছিলো টাইব্রেকারে। সেখানে প্রতিবেশিদের ৫-৩ ব্যবধানে হারিয়ে দেয় রিয়াল।

হ্যামস্ট্রিংয়ে চোট থাকায় ফ্রি-কিক মাস্টার রোনালদো এ দিন সেট পিসে শটই নিতে পারেনি। ম্যাচের এক ঘণ্টার পর থেকে প্রায় দাঁড়িয়ে ছিলেন। তার মতো সুপারস্টারের এমন খেলায় ছাপ পড়েছে দলেও। সেই সঙ্গে এদিন ক্লিক করেনি রিয়ালের বিশ্বখ্যাত জুটি বিবিসিও (বেল-বেনজামা-রোনালদো)।

খেলার শেষদিকে রোনাল্ডো, বেল, মার্সেলোদের গতি ওই সময় অর্ধেকে নেমে গিয়েছিল। আর সেই সুযোগে আটলেটিকো যেমন গতি বাড়িয়ে কারাস্কোর গোলে সমতা ফেরায়। গ্রিজম্যান আগে মোক্ষম সময়ে পেনাল্টি নষ্ট করে আটলেটিকোকে বিপদে না ফেললে ফলাফল নিশ্চিত অন্য রকম হতে পারতো।

তবে আসলটা হল প্রবল চাপ। এত বড় মঞ্চে পারফর্ম করা অসহনীয় চাপ। সেই চাপ জয় করে ম্যাচের পুরো সময় প্রায় অচেনা রোনালদোই হয়ে যান নায়ক।

টাইব্রেকারে প্রথম তিনটি শটেও ছিল সমতা। কিন্তু পুরো ম্যাচে দুর্দান্ত খেলা হুয়ানফ্রান চতুর্থ শট নিতে গিয়ে ব্যর্থ হন। তার শট ফিরে এসেছে সাইডবারে লেগে। পঞ্চম ও শেষ শটটি বরফঠাণ্ডা মাথায় জালে জড়িয়ে রিয়ালকে আনন্দের সাগরে ভাসান সিআর সেভেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :