সকাল ১০:৫২, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / পারিশ্রমিক পরিশোধে কাবগুলোকে সিসিডিএম’র চিঠি
পারিশ্রমিক পরিশোধে কাবগুলোকে সিসিডিএম’র চিঠি
মে ১৩, ২০১৬

আগামী ২২ মে’র মধ্যে ক্রিকেটারদের পারিশ্রমিকের ৫০ শতাংশ প্রদানের জন্য প্রিমিয়ার লিগের ১২টি কাবকে চিঠি পাঠিয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ (সিসিডিএম)। নির্দিষ্ট সময়সীমার মধ্যে কাবগুলো ক্রিকেটারদের পাওনা মিটিয়ে না দিলে সিসিডিএমের পরবর্তী সভায় ব্যবস্থা নেয়া হবে।
সিসিডিএমের প্রধান সমন্বয়ক আমিন খান শুক্রবার (১৩ মে) সংবাদমাধ্যমকে জানান, ক্রিকেটারদের ৫০ শতাংশ পারিশ্রমিক প্রদানে আমরা কাবগুলোকে চিঠি পাঠিয়েছি। খেলোয়াড়দের সঙ্গে কাবের চুক্তিপত্রও চাওয়া হয়েছে। ২২ তারিখের মধ্যে পারিশ্রমিক প্রদানের কাগজপত্র ও চুক্তির কাগজপত্র কাবগুলো না দিলে সিসিডিএমের পরবর্তী সভায় ব্যবস্থা নেয়া হবে।
প্রিমিয়ার লিগের প্রতি মৌসুমেই কাবগুলোর বিপে পারিশ্রমিকের শতভাগ পরিশোধ না করার অভিযোগ থাকে ক্রিকেটারদের। এমন অভিযোগে বিব্রতকর অবস্থায় পড়তে হয় ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। ২০১৫-১৬ মৌসুমে ক্রিকেটাররা যেন পারিশ্রমিক নিয়ে কোনো প্রশ্ন করতে না পারেন, সেজন্য প্রিমিয়ার লিগের কাবগুলো থেকে ব্যাংক গ্যারান্টি নেয়ার কথা ছিল বিসিবি’র।
কিন্তু প্রক্রিয়াগুলো সম্পন্ন হয়েছে কিনা এ নিয়ে ধোঁয়াশা থাকছেই। কেননা ঢাকা প্রিমিয়ার লিগের পঞ্চম রাউন্ড ও ষষ্ঠ রাউন্ডের অর্ধেক খেলা সম্পন্ন হয়ে গেলেও কোনো কোনো কাব প্রথম ধাপের টাকাই পরিশোধ করেনি। এর মধ্যে ক্রিকেট কোচিং স্কুল (সিসিএস) তাদের ক্রিকেটারদের দিয়েছে মাত্র ১০ শতাংশ পারিশ্রমিক।
লিগ শুরুর আগে বিসিবি নিয়ম করে দিয়েছিল চুক্তি সম্পন্নের পর ৩০ শতাংশ টাকা পরিশোধ করতে হবে কাবগুলোকে। লিগের মাঝামাঝি আরও ৩০ শতাংশ। আর লিগ শেষের ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে হবে বাকি ৪০ শতাংশ অর্থ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :