দুপুর ২:০১, রবিবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / পদত্যাগ করতে পারেন নির্বাচক ফারুক আহমেদ!
পদত্যাগ করতে পারেন নির্বাচক ফারুক আহমেদ!
মে ২৭, ২০১৬

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ পদত্যাগ করতে পারেন। নির্বাচক কমিটিতে ব্যাপক রদবদল হওয়ার সম্ভাবনা দেখা দেয়ায় তিনি এই সিদ্ধান্ত নেয়ার কথা ভাবছেন।

বর্তমান নির্বাচক কমিটিতে কাজ করছেন তিনজন। ফারুকের সঙ্গে আছেন সাবেক ক্রিকেটার হাবিবুল বাশার সুমন ও মিনহাজুল আবেদিন নান্নু। বোর্ডের ইচ্ছা সংখ্যাটা বাড়িয়ে সাতে করার। গতকাল এমন সিদ্ধান্তের কথা জানায় বিসিবির ওয়ার্কিং কমিটি।

প্রস্তাবিত প্রক্রিয়ায় নির্বাচক কমিটি দল নির্বাচন করে ক্রিকেট পরিচালনা প্রধানের কাছে জমা দেবে। ক্রিকেট পরিচালনা প্রধান তখন চার নির্বাচক এবং কোচ ও টিম ম্যানেজারকে নিয়ে সভায় বসে দল চূড়ান্ত করবেন। বাধ্যতামূলক না হলেও প্রয়োজন মনে করলে অধিনায়কের মতামতের জন্য ডাকা হতে পারে এই সভায়। দল চূড়ান্ত করার পর সেটা বোর্ড সভাপতির অনুমোদনের জন্য পাঠানো হবে। অর্থাৎ, চূড়ান্ত অনুমোদনের আগ পর্যন্ত দল নির্বাচনের প্রক্রিয়ায় সম্পৃক্ততা থাকবে অন্তত সাতজনের, অধিনায়ককে নির্বাচনী সভায় ডাকা হলে সংখ্যাটা আটে গিয়ে ঠেকবে। চার নির্বাচকের কমিটিতে প্রধান নির্বাচকের কোনো পদ থাকবে না।

এ বিষয়ে ফারুক আহমেদ দেশের একটি ইংরেজি দৈনিককে বলেন, ‘এই প্রস্তাব যদি গৃহীত হয়, তবে ভালো একটা পদ্ধতির সমাপ্তি ঘটবে। যেটা আমরা দীর্ঘদিন ধরে অনুসরণ করে আসছিলাম। বোর্ড যদি এটা মেনে নেয়, তাহলে আমি থাকবো না।’

এ ব্যাপারে ফারুক আহমেদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোনকল রিসিভ করেননি।

আরেক নির্বাচক হাবিবুল বাশারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মন্তব্য করতে রাজী হননি। তবে তিনি জানিয়েছেন, আজ সন্ধ্যায় বিসিবির ওয়ার্কিং কমিটির সঙ্গে নির্বাচক কমিটির মিটিং আছে। মিটিংয়ে বুঝতে পারবো কি হচ্ছে, না হচ্ছে।

অন্য একটি সূত্র থেকে জানা যায়, আগামীকাল অথবা পরশুদিন সংবাদ সম্মেলন করে পদত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন ফারুক আহমেদ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :