সন্ধ্যা ৬:৩৪, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / নিষেধাজ্ঞা প্রত্যাহার মামুনুল-সোহেলের
নিষেধাজ্ঞা প্রত্যাহার মামুনুল-সোহেলের
মে ১২, ২০১৬

একজনকে এক বছর এবং আরেকজনকে ছয় মাসের জন্য জাতীয় দলে নিষিদ্ধ করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু নিঃশর্ত ক্ষমা চাওয়ায় মামুনুল এবং সোহেল রানার উপর আরোপিত সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে (বাফুফে)। বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে তাদের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়।
vb
সাফ চ্যাম্পিয়নশীপ এবং বঙ্গবন্ধু গোল্ডকাপে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তারা দুজনসহ মোট চারজনকে জাতীয় দলে নিষিদ্ধ করে বাফুফে। ৮মে বাফুফের নবনির্বাচিত সভায় তাদেরকে নিঃশর্তভাবে ক্ষমা চাইতে বলে বাফুফে জাতীয় দল কমিটির প্রধান। এরই প্রেক্ষিতে ৯মে লিখিতভাবে ক্ষমা চান মামুনুল এবং সোহেল রানা। কিন্তু জাহিদ এবং ইয়াসিন খান এখনো ক্ষমার ব্যপারে কিছু জানাননি।

নিষেধাজ্ঞা প্রত্যাহার হলেও তাদের ঠাই হয়নি তাজিকিস্তানের বিপক্ষে ৩৪ সদস্যের দলে। এএফসি এশিয়ান কাপের প্লে অফ রাউন্ডে তাজিকিস্তানের বিপক্ষে দুই লেগের ম্যাচ খেলবে বাংলাদেশ। এই ম্যাচে হারলেই বাংলাদেশকে ভূটানের বিপক্ষে খেলতে হবে আরো একটি প্লে অফ রাউন্ড। সেই ম্যাচেও যদি বাংলাদেশ হেরে যায় সেক্ষেত্রে ২০১৯ সাল পর্যন্ত ফিফা এবং এএফসির অধীনে কোন ম্যাচ খেলার সুযোগ পাবেনা লোডভিক ডি ক্রুইফের শীষ্যরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :