বিকাল ৩:১৭, বুধবার, ২২শে মে, ২০১৯ ইং
/ আইপিএল / নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে আইপিএল
নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে আইপিএল
মে ২৯, ২০১৬



রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-সানরাইজার্স হায়দরাবাদের ফাইনাল দিয়ে আজ শেষ হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরের দেড় মাসের মহোৎসব। আর এ ম্যাচ শেষে আইপিএল পাচ্ছে নতুন চ্যাম্পিয়ন। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে দুই দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

শিরোপা জয়ের লড়াইয়ে আজ মাঠে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদ। দুই দলের কেউই এখন পর্যন্ত জিততে পারেনি আইপিএল শিরোপা। আইপিএলের প্রথম থেকে শুরু করে সব আসরেই খেলছে বেঙ্গালুরু। আর ২০১৩ সালে আইপিএলে যাত্রা শুরুর পর হায়দরাবাদ এবার খেলছে চতুর্থবারের মতো।

২০০৯ ও ২০১১ সালে ফাইনাল পর্যন্ত গেলেও শিরোপা জয়ের স্বাদ পায়নি বেঙ্গালুরু। তবে এবার সেই আক্ষেপ ঘোচানোর মোক্ষম সুযোগ আছে তাদের সামনে। অধিনায়ক বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্সরা যেভাবে ব্যাটিং করছেন, তাতে অনেকের চোখেই শিরোপার প্রধান ফেভারিট বেঙ্গালুরু। প্রথম কোয়ালিফায়ারে গুজরাট লায়ন্সকে ৪ উইকেটে হারিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে কোহলির দল।

আর আইপিএলে হায়দরাবাদের সেরা সাফল্য এসেছিল ২০১৩ সালে। সেবার তারা খেলেছিল প্লে-অফে। তবে এলিমিনেটর ম্যাচে হেরেই বিদায় নিতে হয়েছিল তাদের। এবার অবশ্য একধাপ এগিয়ে গেছেন ডেভিড ওয়ার্নার-মুস্তাফিজরা। এলিমিনেটর ম্যাচে কলকাতা নাইট রাইডার্স আর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে গুজরাট লায়ন্সকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে তারা।

দলের অধিনায়ক ওয়ার্নার আছেন দুর্দান্ত ফর্মে। আর বোলিংয়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ভুবনেশ্বর কুমার-মুস্তাফিজরা। তাই বলা যায় আজ লড়াইটা হবে বেঙ্গালুরুর ব্যাটিং বনাম হায়দরাবাদের বোলিং।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :