দুপুর ১২:৩২, রবিবার, ২৮শে মে, ২০১৭ ইং
/ আইপিএল / ঢাকা লিগে আরও তিন বিদেশি
ঢাকা লিগে আরও তিন বিদেশি
মে ৮, ২০১৬

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে এখনও পর্যন্ত যারা সেরা পারফরমার তাদের মধ্যে কয়েকজন রয়েছেন বিদেশি ক্রিকেটার। এদের সঙ্গে এবার যোগ হচ্ছেন আরও তিনজন বিদেশি। তিনজনই অবশ্য উপমহাদেশের। ভারতের একজন এবং শ্রীলংকার দু’জন।

২০০৯ সালের পর এই প্রথম ভারতীয় কোন ক্রিকেটার তাদের দেশের বাইরে কোন ঘরোয়া লিগ খেলার অনুমতি পেলো। বিশেষ করে যারা বেশ পরিচিতি, অথচ এবারের আইপিএলে খেলতে পারছে না, তাদের আর্থিক বিষয়টা বিবেচনা করেই ঢাকা প্রিমিয়ার লিগে খেলার অনুমতি দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এর আগে প্রিমিয়ার লিগ খেলতে ঢাকায় এসেছিলেন পশ্চিম বঙ্গের ক্রিকেটার মনোজ তিওয়ারি। আইপিএলে কেকেআর, দিল্লির হয়ে খেলেছিলেন তিনি একসময়। খেলেছেন ভারতীয় জাতীয় দলেও। অথচ এবার কোন ফ্রাঞ্চাইজি তার প্রতি আগ্রহ দেখায়নি।

তেমনই আরেক ক্রিকেটার মানবিন্দর সিং বিসলা। আইপিএল কাঁপানো। অথচ এখন বেকার। তাকেই দলে টেনে নিয়েছে আবাহনী। শনিবারই ঢাকা এসে পৌঁছেছেন তিনি।

অপর দুই ক্রিকেটার শ্রীলংকার। এদের একজন হলেন আশান প্রিয়ঞ্জন। তিনি খেলবেন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে। শ্রীলংকার আরেকজন ঢাকায় আসছেন। শেনান জয়সুরিয়া। তিনি খেলার কথা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে।

মানবিন্দর সিং বিসলাকে আবাহনী নিয়ে এসেছে উদয় কাউলের পরিবর্তে। কারণ, উদয় খেলতে যাচ্ছেন ইংলিশ কাউন্টি ক্রিকেটে। সোমবার লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষেই তামিম ইকবালের দলের হয়ে মাঠে নামতে পারেন বিসলা। একই দিন রূপগঞ্জের হয়ে অভিষেক হতে পারে আশান প্রিয়ঞ্জনেরও। পাকিস্তানের আসার জাইদিও খেলেন রূপগঞ্জের হয়ে।

দিলশান মুনাভিরার পরিবর্তে প্রাইম ব্যাংকে খেলতে আসছেন শেনান জয়সুরিয়া। প্রাইম ব্যাংকের কোচ আবদুল করিম জুয়েল বলেন, ‘জাতীয় দলের ক্যাম্পের জন্য ডাক পাওয়ায় আমরা দিলশান মুনাভিরাকে ছেড়ে দিয়েছি। তার পরিবর্তে আনা হচ্ছে শেনান জয়সুরিয়াকে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :