দুপুর ২:৪৩, বৃহস্পতিবার, ২৫শে মে, ২০১৭ ইং
/ ফুটবল / ডেভেলপমেন্ট কাপ ফুটবলে চট্টগ্রামের শুভ সূচনা
ডেভেলপমেন্ট কাপ ফুটবলে চট্টগ্রামের শুভ সূচনা
মে ১২, ২০১৬

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ক্রীড়া পরিদপ্তর আয়োজিত ডেভেলপমেন্ট কাপ অনুর্ধ্ব-১৬ ফুটবল প্রতিযোগিতায় গত দুইবারের চ্যাম্পিয়ন চট্টগ্রাম বিভাগ তৃতীয় আসরের উদ্বোধনী দিনে শুভ সূচনা করেছে। খুলনা বিভাগকে ৩-১ গোলে হারিয়েছে চট্টগ্রাম। খেলার নির্ধারিত সময় গোলশূন্য ড্র হয়। পরবর্তীতে টাইব্রেকারে খেলার ফলাফল নির্ধারণ করা হয়।
এর আগে বৃহস্পতিবার ঢাকার মোহাম্মদপুরস্থ শারীরিক শিক্ষা কলেজের মাঠে ডেভেলপমেন্ট ফুটবল প্রতিযোগিতা উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি। ক্রীড়া পরিদপ্তরের পরিচালক মো: আবুল হাশেমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্রীড়া পরিদপ্তরের সহকারি পরিচালক ও টুর্নামেন্টের সদস্য সচিব সৈয়দ নাজমুল হাসান লোভন। এছাড়া সহকারি পরিচালক মো: তারিকউজ্জামান নান্নু, জেলা ক্রীড়া কর্মকর্তা ইয়াসিন আলী সহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
গত দুটি আসরের মতো এবারও ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুর, বরিশাল, সিলেট ও নবগঠিত ময়মনসিংহ বিভাগ ফুটবল দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।
আগামী ১৬ মে সোমবার বিকেল তিনটায় একই ভেন্যুতে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী আরিফ খান জয় এমপি।
আগামী ১৪ মে শনিবার দুটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ডেভেলপমেন্ট কাপ ফুটবলের জন্য বিভিন্ন জেলা থেকে ট্রায়ালের মাধ্যমে বিভাগীয় দল গঠন করা হয়। বাফুফের প্যানেল কোচদের অধীনে এই সকল খেলোয়াড়দের প্রশিক্ষণও দেয়া হয়। প্রতিযোগিতা থেকে বাছাই করা খেলোয়াড়দেরও প্রশিক্ষণের ব্যবস্থা করেছে ক্রীড়া পরিদপ্তর।
বৃহস্পতিবার সকালে অংশগ্রহণকারী খেলোয়াড় ও কোচদের নিয়ে অনুষ্ঠিত হয় ওয়ার্কশপ। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ সভাপতি সাবেক ফুটবলার বাদল রায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :