সকাল ৭:৫৯, বুধবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ আইপিএল / ছক্কা মেরে ম্যাচ জেতালেন ধোনি
ছক্কা মেরে ম্যাচ জেতালেন ধোনি
মে ২১, ২০১৬

শেষ ওভারে দরকার ২২ রান। যেকোন ব্যাটসম্যানের জন্যেই এটি অনেক চাপের। অক্ষর প্যাটেল যখন বোলিংয়ে আসলেন ম্যাচে তখনো এগিয়ে ছিল পাঞ্জাব। কিন্তু ব্যাটিং প্রান্তে ছিলেন ক্রিকেটের অন্যতম সেরা ফিনিশার ধোনি। প্রথম পাঁচ বলে ১৬ রান নিয়ে ম্যাচ নিয়ে আসেন ১ বলে ৬ রানে। কিন্তু শেষ বলে ছক্কা মেরে এবারের অসাধারণ এক জয় উপহার দেন ধোনি।

টস জিতে ব্যাটিং নেন পাঞ্জাবের অধিনায়ক মুরালি বিজয়। শুরুতেই হাশিম আমলা এবং মুরালি বিজয় উড়ন্ত সূচণা এনে দেন পাঞ্জাবকে। ৭ ওভারে ৫৬ রান তুলেন এই দুই ওপেনার। দলীয় ৬০ রানে আমলা ৩০ রান করে আউট হলে ঋদিমান সাহাও দ্রুত ৩ রান করে আউট হন। কিন্তু তৃতীয় উইকেট জুটিতে দলকে ভালো অবস্থানে নিয়ে যান গুরকিত সিং এবং অধিনায়ক মুরালি বিজয়।

৫৮ রানের জুটি করে বিপর্যয় সামাল দেন তারা। ৫৯ রান করে অশ্বিনের বলে শিকার হন বিজয়। বিজয়ের মত গুরকিতও হাফসেঞ্চুরি তুলে নেন। ৫১ রান করে তিনিও অশ্বিনের শিকারে পরিণত হন। শেষের দিকে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৭ উইকেট হারিয়েই ১৭২ রানে থামতে হয় পাঞ্জাবকে। রবিচন্দ্রন অশ্বিন ৩৪ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট।

১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার তেমন সুবিধা করতে পারেননি। ১৯ রান করেই রাহানে আউট হন। খাজাও ফিরে যান ৩০ রান করে। দলের বিপর্যয়ে একাই হাল ধরেন ধোনি। তার হার না মানা ৬৪ রানে ভর করে শেষ বলে ম্যাচ জিতে পুনে। ৪ উইকেটে পাঞ্জাবকে হারিয়ে ১৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শেষ করলো ধোনির পুনে। অন্যদিকে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থেকেই আইপিএলকে বিদায় জানাতে হল প্রীতি জিনতার পাঞ্জাবকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :